২০২০-এর সেরা উদযাপন

করোনার প্রভাবে ২০২০ সালের বড়সড় একটা সময় নির্বাসিত ছিল ক্রিকেট। নতুন বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ১০ জানুয়ারি অনুশীলন শুরু করবে টাইগাররা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিনটি ওয়ানডে খেলতে ওইদিন বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। মুশফিকুর রহিমের আশা, নতুন বছরে বাইশ গজে ব্যাটে বইবে রানের ফোয়ারা। সেই সঙ্গে উড়বে বাংলাদেশের ক্রিকেটও।

২০২০ সালে মাত্র একটি টেস্ট খেলা মুশফিক জিম্বাবুয়ের বিপক্ষে করেছিলেন ডাবল সেঞ্চুরি। ফেব্রুয়ারিতে ২০৩* রানের সেই দুর্দান্ত ইনিংস উদযাপন করেছিলেন অভিনব কায়দায়। বিদায়ী বছরের সেরা উদযাপন ছিল সেটি। সংবাদ মাধ্যমকে বলেছিলেন, ‘ডাবল সেঞ্চুরি উদযাপন আমার ছেলের জন্য। আমার ছেলে ডাইনোসরের ভক্ত। ও ডাইনোসর দেখলে যেমন করে, তেমনি করতে চেয়েছি।’

সেই ছবিটি বৃহস্পতিবার আবারও পোস্ট করে মুশফিক লেখেন, ‘এ বছর (২০২০) বেশি টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাইনি। কিন্তু এই মুহূর্ত আমার কাছে স্মরণীয়। ইনশাআল্লাহ ২০২১ সালেও এরকম মুহূর্ত আরও আসবে।’

গত বছরের শুরুতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে মুশফিক একটা পরিকল্পনা করেছিলেন। কিন্তু করোনার কারণে তা সফল হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে দুটি ওয়ানডে খেলা মুশফিকের রান ছিল ১৯ ও ৫৫। একটি টি ২০-তে করেন ১৭ রান।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »