শাকিব খানকে আরো সতর্ক হতে হবে

২০২০ ছিল সংকট ও আতঙ্কের একটি বছর। নানা ঘটনার সাক্ষী হয়ে বিদায় নিল বছর। নতুন বছরের প্রথম দিন শুক্রবার। আনন্দনগর পাতায় আজ থেকে নিয়মিত প্রকাশ হবে ‘একুশে শুক্রবার’ নামে ভিন্ন একটি সাপ্তাহিক আয়োজন। আজকের আয়োজনে থাকবে বিনোদন মিডিয়ার নানা ঘটনাবলি তারকাদের নিয়ে আলোচনা-সমালোচনা। প্রথম পর্বে থাকছেন ঢাকাই ছবির এ মুহূর্তের দেশসেরা নায়ক শাকিব খান প্রসঙ্গ।

শাকিব খান প্রসঙ্গে কথা বলতে গেলে শুরুতে একজন গুণী নির্মাতার উদ্ধৃতি লিখতে হয়। নির্মাতা এফআই মানিক বলেছিলেন, ‘শাকিব ক্যারিয়ারের শুরুর পাঁচটি বছর কাউকে কিছু বলেনি। যে যা বলেছেন শুধু শুনেই গেছেন।’ তার কথাই সত্যি।

সেই শোনার ফল আজ তিনি পাচ্ছেন। ক্যারিয়ারে বেশ চড়াই-উতরাই পেরিয়ে আজকের অবস্থানে এসেছেন এ নায়ক। কথাটি তার নিন্দুকরাও বিশ্বাস করেন। তবে ২০২০ সাল করোনাভাইরাসের কারণে মোটেও ভালো ছিল না তার জন্য। এটি অবশ্য বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে করোনার প্রকট শুরু হওয়ার প্রাক্কালে ‘বীর’ ও ‘শাহেনশাহ’ নামে শাকিব খান অভিনীত দুটি ছবি মুক্তি পায়।

কিন্তু কোনোটিই আশানুরূপ সফলতা পায়নি। এরপর দীর্ঘ বিরতি। ছবি মুক্তি তো বটেই, শুটিংয়েও। অবশ্য করোনার ঝুঁকি মাথায় নিয়ে অনন্য মামুনের পরিচালনায় ‘নবাব এলএলবি’ নামে একটি ছবির শুটিং করেন ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত।

১৬ ডিসেম্বর একটি অনলাইন অ্যাপে ছবিটি মুক্তি পায়। কিন্তু এ ছবি নিয়েও বেশ বিতর্ক তৈরি হয়েছে। খোদ নায়কই পরিচালকের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। দর্শকও প্রতারণার কথা বলছেন। এ দর্শক কিন্তু শাকিব খানেরই ভক্ত। তারা মূলত নায়কের সুরেই কথা বলেছেন। যদিও নিজের অভিনীত ছবি হিসেবে ছাড় দিতে পারতেন শাকিব খান। করোনাকালে এটা করতেই পারতেন। কিন্তু পরিচালকের অতীত কর্মকাণ্ডের কথা ভেবে হয়তো সেটা করেননি তিনি।

তাই বলা যায়, বাণিজ্যিক দিক বিবেচনায় ২০২০ সালে শাকিব খানের মতো বিগ স্টারও হতাশ ছিলেন। সে যাই হোক, বছরব্যাপী আলোচনায় ছিলেন কিন্তু এ শাকিব খানই। বলা হচ্ছে ২০২১ সালেও প্রচারণার শীর্ষস্থান দখলে রাখবেন এ নায়ক। এ নিয়ে কিছু গুঞ্জনও গেল বছরের শেষে শোনা গেছে। কেউ কেউ বলছেন সাবেক স্ত্রী অপু বিশ্বাসের সঙ্গে নাকি তাকে আবারও দেখা যাবে।

তবে বাস্তব জীবনে নয়, ছবিতে। সংসার ভাঙা কিংবা নিজেদের মধ্যে বিবাদের আগে শাকিব অপু কয়েকটি ছবিতে একসঙ্গে অভিনয় করছিলেন। সেগুলোই এ বছর শেষ হতে পারে। ছবি সংশ্লিষ্ট পরিচালকরা সেটারই ইঙ্গিত দিয়েছেন। অন্যদিকে আড়ালে থাকা আরেক আলোচিত নায়িকা শবনম বুবলী এ বছরই প্রকাশ্যে আসার কথা কেউ কেউ বলছেন।

নতুন কিছু নিয়ে তিনি সবার সামনে হাজির হবেন। সেটা যদি হয়, তাহলে আলোচনাটা যে শাকিব খানকে নিয়েই হবে সেটা বলার অপেক্ষা রাখে না। যদিও গেল বছরব্যাপী শাকিব খানই ছিলেন বুবলী সংক্রান্ত সব আলোচনার নায়ক। কাজ এবং ব্যক্তিজীবন নিয়ে এ নায়ক যে ২০২১ সালেও ঢাকাই সিনেমার কাণ্ডারির ভূমিকায় থাকবেন সেটা বলার অপেক্ষা রাখে না। তবে এ জন্য তাকে আরও সতর্ক হয়ে পথ চলতে হবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »