ভোট বর্জনের সিদ্ধান্ত গ্রামবাসীর

ভোটের আগে চুনারুঘাট উপজেলার গোগাউড়া গ্রামকে একীভূত করা না হলে আসন্ন পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে গ্রামের সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার সকালে গোগাউড়া গ্রামের দিঘির পাড়ে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গ্রামের প্রবীণ মুরুব্বি আরজু মিয়া মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন তালিব হোসেন, মামুনুর রশিদ, জিতু মিয়া, সোহরাব হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবারই নির্বাচনের আগে গোগাউড়া গ্রামের অবশিষ্ট অংশকে পৌরসভায় অন্তর্ভুক্ত করা হবে বলে প্রশাসন থেকে আশ্বাস দেওয়া হয়। কিন্তু পরে তা আর কার্যকর হয় না। এবার নির্বাচনের আগে পৌরসভায় অন্তর্ভুক্ত করা না হলে আমরা ভোট বর্জন করব।

প্রসঙ্গত চুনারুঘাট পৌরসভা সৃষ্টি হওয়ার পর গোগাউড়া গ্রামকে দুই ভাগ করে এক অংশ পৌরসভায় এবং অন্য অংশ ইউনিয়ন পরিষদের সঙ্গে রাখা হয়। গ্রামের সম্পূর্ণ অংশকে হয় পৌরসভায় নতুবা ইউনিয়ন পরিষদের সঙ্গে রাখার জন্য গ্রামের মানুষ সরকারের কাছে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল।

এ নিয়ে বিভিন্ন সময় হবিগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাওসহ মানববন্ধন কর্মসূচি পালন হয়। গ্রামকে একীভূত করার বিষয়ে প্রশাসন থেকে মৌখিকভাবে আশ্বাস দেওয়া হলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে তা দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »