ভারতের নারী ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত

নতুন বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার অতিথি হওয়ার কথা ছিল ভারতের নারী ক্রিকেট দলের। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল।

কিন্তু সিরিজটি আগামী মৌসুম পর্যন্ত স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। পুনর্নির্ধারিত তারিখ এখনও ঠিক করেনি তারা। অর্থাৎ সফরটি কবে আলোর মুখ দেখবে তা এখন প্রশ্নে আবদ্ধ।

তবে ২০২২ সালের আগে যে সফরটি হচ্ছে না, সে বিষয়ে অনেকটা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সফর কেন স্থগিত করা হলো সে বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় নারী বিশ্বকাপ হওয়ার কথা ছিল। বিষয়টি মাথায় রেখে এ সফরের পরিকল্পনা করে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু নারী বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার ফলে এ সফরের প্রতি তাদের আগ্রহ কমে গেছে। এ ছাড়া সিডনি ও মেলবোর্নে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ঘটায় সেখানে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ক্ষেত্রেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। আগন্তুকদের ১৪ দিনের কোয়ারেন্টিনে নির্দেশনা দেয়া হয়েছে। এসব বিচারে মুখ ফিরিয়ে নিয়েছে বিসিসিআই।

সিরিজ স্থগিত হলেও একটি সুখবর দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি।

তিনি বলেন, স্থগিত হওয়া এ সিরিজটি আলোর মুখ দেখলে ম্যাচ সংখ্যা বাড়ানো হবে। তিন ওয়ানডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি যোগ করতে চাই আমরা।

আগামী ২২ জানুয়ারি ক্যানবেরায় সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের।  বাকি দুটি ম্যাচ ছিল মেলবোর্ন ও হোবার্টে যথাক্রমে ২৫ ও ২৮ জানুয়ারিতে।

গত ৮ মার্চ অস্ট্রেলিয়ায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সবশেষ মাঠে নেমেছিল ভারতীয় নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়া সফর দিয়েই মাঠে ফেরার কথা ছিল তাদের।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »