বছরের শেষ দিনে কঠিন শাস্তি পেলেন উরুগুইয়ান স্ট্রাইকার

বছরের শেষ দিনে বড়সড় শাস্তি পেলেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি।

ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) তিন ম্যাচ নিষিদ্ধ করেছে তাকে।  শুধু তাই নয়; কাভানিকে বিপুল অংকের জরিমানাও করেছে এফএ।  ১ লাখ পাউন্ড জরিমানা দিতে হবে কাভানিকে। পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমেও অংশ নিতে হবে তাকে। তবেই মিলবে মুক্তি।

গত ৩১ ডিসেম্বর এ শাস্তি পেলেন ৩৩ বছর বয়সী এ তারকা।

কাভানির অপরাধ, গত ২৯ নভেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে বর্ণবৈষম্যমূলক এক পোস্ট করেছিলেন তিনি। সেদিন প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে খেলেন কাভানি।

ওই ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতে ম্যানইউ। জয়ের নায়ক কাভানিই ছিলেন। ম্যাচটিতে বদলি নেমে যোগ করা সময়ে জয়সূচক গোলসহ ২ গোল করেন কাভানি।

ম্যাচ শেষে নিজের ইনস্টাগ্রামে ‘নেগ্রিটো’ শব্দটি ব্যবহার করে আপত্তিকর পোস্ট দেন কাভানি। এতে দলকে জিতিয়ে ম্যানইউ সমর্থকদের প্রশংসায় না ভেসে উল্টো তুমুল বিতর্কে জড়ান এ উরুগুইয়ান তারকা।

বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করে এফএ। গত ১৭ ডিসেম্বর তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ আনা হয়। ম্যানইউ কর্তৃপক্ষ এ বিষয়ে কাভানিকে সতর্ক করে দিলে ইনস্টাগ্রাম থেকে দ্রুত মন্তব্যটি মুছে দেন তিনি। তবে তাতে রেহাই হয়নি কাভানির। চলতি সপ্তাহে শুনানিতে নিজের দোষ স্বীকার করে নেন।

প্রায় এক মাস পর হলেও বিগত বছরের শেষ দিন বড় ধরনের শাস্তি পেতে হলো তাকে।

এ শাস্তির কারণে নতুন বছরের প্রথম দিন লিগে অ্যাস্টন ভিলা, ৬ জানুয়ারি লিগ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি ও ৯ জানুয়ারি এফএ কাপে ওয়াটফোর্ডের বিপক্ষে খেলতে পারবেন না কাভানি।

 

messenger sharing button
twitter sharing button
pinterest sharing button

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »