ফেব্রুয়ারিতে রামগড় -সাব্রুম মৈত্রীসেতুর উদ্বোধন

রামগড় -সাব্রুম সীমান্তে বাংলাদেশ ভারত মৈত্রী সেতুটি আগামী ফেব্রুয়ারি মাসে উদ্বোধন হতে পারে। দুই দেশের প্রধানমন্ত্রী এ ব্যাপারে দিন তারিখ ঠিক করবেন। মৈত্রী সেতু পরিদর্শনে এসে এ কথা জানালেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার মো. জাবেদ হোসেন।

বুধবার (৩০ডিসেম্বর) তিনি দক্ষিণ ত্রিপুরার সাব্রুম মহকুমার সরকারি কর্মকর্তাদের নিয়ে মৈত্রী সেতুটি সরেজমিনে পরিদর্শন করেন।

ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে এসে তিনি মৈত্রী সেতুর ভারতের অংশ দিয়ে প্রবেশ করে পায়ে হেঁটে এপারে রামগড়ের মহামুনিতে আসেন। এসময় তিনি সেতুর শেষ পর্যায়ের কাজের খোঁজখবর নেন। রামগড় -বারৈয়ারহাট-চট্টগ্রাম সড়কের সাথে মৈত্রী সেতুর সংযোগ রাস্তার (এপ্রোচ রোড) কাজও ঘুরে দেখেন। প্রকৌশলী ও কর্মকর্তাদের সাথে তিনি নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে আলাপ করেন।

এসময় সাব্রুম মহকুমার ডিসিএম কিশানু দে, দেবদাস দেববর্মন, এসডিপিও লাল হিন্দ মলশুমসহ সেদেশের গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সেতু পরিদর্শনকালে সহকারী হাই কমিশনার জাবেদ হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মৈত্রী সেতুটি চালু হওয়ার পর এপার-ওপার রেললাইন স্থাপনেরও ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। কবে সেতুটি উদ্বোধন হবে জানতে চাইলে তিনি বলেন, এখন সেতুর নিরানব্বই ভাগ কাজই শেষ। বাকি কাজ শেষ হলে ফেব্রুয়ারি মাসে উদ্বোধন হতে পারে। উদ্বোধনের দিন তারিখ ঠিক করবেন বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রী।

সীমান্ত সূত্রে জানা গেছে, সহকারী হাই কমিশনার জাবেদ হোসেন মৈত্রী সেতু পরিদর্শনের আগে সাব্রুম রেল স্টেশন, সাব্রুমে নির্মাণাধীন ইকোনোমিক জোন ও সাব্রুম ইমিগ্রেশন চেক পোস্ট (আইসিপি) পরিদর্শন করেন। উল্লেখ্য, ৫ জানুয়ারির মধ্যে মৈত্রী সেতুটির নির্মাণ কাজ পুরোপুরি শেষ হওয়ার কথা।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »