সাংবাদিকদের জন্য বিশেষ নিরাপত্তা দেবে ফেসবুক

সামাজিক মাধ্যমে ব্যক্তিগত তথ্য ও গোপনীয়তা সুরক্ষিত রাখা বড় চালেঞ্জ বর্তমান সময়ে। যে কোনো সময়েই আইডি হ্যাক হওয়া এমনকি তথ্য বেহাত হওয়ার শঙ্কায় থাকে ব্যবহারকারীরা। তথ্য সুরক্ষার বিষয়ে ফেসবুক প্রতিনিয়ত নতুন পদক্ষেপ নিচ্ছে।

বিশেষ করে যারা ফেসবুকের নিরাপত্তা নিয়ে বেশি উদ্বেগে থাকেন, তাদের জন্য অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা করতে পারে প্রতিষ্ঠানটি। ফেসবুক রাজনীতিবিদদের যেসব বিশেষ নিরাপত্তা সুবিধা দিয়ে থাকে সামনের বছরে তারকা এবং সাংবাদিকদেরও সেসব সুবিধা প্রদান করবে।

কোম্পানিটির সাইবার সিকিউরিটি প্রধান নাথানিয়েল গ্লাইচারকে উদ্ধৃত করে অ্যাক্সিওস জানিয়েছে, মোবাইল ব্যবহারকারীদের জন্য সিকিউরিটি টোকেন সাপোর্টও সামনের বছর থেকে সরবরাহ করা হবে।

বিভিন্ন ধরনের অ্যাকাউন্টের জন্য ‘প্রটেক্ট সিকিউরিটি’ প্রোগ্রামটি ব্যবহারের সুযোগ দেবে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি। বিশেষ করে সাংবাদিক, মানবাধিকারকর্মী ও বিভিন্ন ক্ষেত্রের তারকারা এ সুবিধা পাবেন। ‘প্রটেক্ট সিকিউরিটি’ প্রোগ্রামটি এতদিন শুধু যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদ, সরকারি সংস্থা, নির্বাচন কর্মকর্তা ও নীল টিক (ব্লু ব্যাজ) পাওয়া অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রযোজ্য ছিল। নতুন এ সুবিধা বিশ্বব্যাপী উন্মুক্ত হলে হ্যাকিং প্রচেষ্টার সময়ই রিয়েল টাইমে জানার সুবিধা থাকবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »