দশকসেরা দলে সাকিব: পাকিস্তানি সাংবাদিকের ‘আপত্তি

গতকাল রবিবার (২৭ ডিসেম্বর) গত এক দশকের (২০১১ থেকে ২০২০) সেরা ওয়ানডে একাদশ নির্বাচন করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে স্থান করে নিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিষয়টি নিয়ে বেশ আপত্তি করলেন পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক মহসিন আলী। তিনি বলছেন, বাংলাদেশ অলরাউন্ডারের জায়গায় তিনি দেখতে চেয়েছিলেন ভারতের ক্রিকেটার যুবরাজ সিংকে।

প্রকাশিত আইসিসির এই একাদশের নেতৃত্বে আছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো মহেন্দ্র সিং ধোনি। তিনিসহ ভারতের সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন এ দলে। তবে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে কেউ সুযোগ পাননি।

যুবরাজের পক্ষে যুক্তি দাঁড় করাতে গিয়ে মহসিন বলেন, ‘যুবরাজ সিং একজন ভালো মানের খেলোয়াড় ছিলেন। সে ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক। ৩ বা ৪ নম্বরে জায়গা না দিলেও পাঁচে রাখা যেতো তাকে। আমি আশা করেছিলাম ওয়ানডে দলে সাকিবের জায়গায় যুবরাজ থাকবে।’

দশকসেরা একাদশে রবীন্দ্র জাদেজাকে না দেখেও হতাশা হয়েছেন পাকিস্তানের এই সাংবাদিক, ‘রবীন্দ্র জাদেজা ওয়ানডের দশকসেরা একাদশে জায়গা না পাওয়ায় আমি খুব অবাক। সে খুব ভালো পারফর্মার। তাই আশা করেছিলাম সে কমপক্ষে এই একাদশে থাকবে।’

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ: মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক) রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »