পদ ছাড়ার আগে বাইডেনের তোপের মুখে ট্রাম্প

পদ ছাড়ার আগেও বিতর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নানা অজুহাত দেখিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলার বিশেষ বিলে স্বাক্ষর করবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। তার এই পদক্ষেপের ফল হবে ভয়াবহ প্রভাব পড়বে বলে সতর্ক করে দিয়েছেন সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

করোনা বিশেষ বিল সংশোধনের দাবি তুলে স্বাক্ষর না করার কথা জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় বাইডেন বলেন, এর ভয়াবহ প্রভাব পড়বে। প্রায় দেড় কোটি বেকার মার্কিনি বেকার-ভাতা থেকে বঞ্চিত হবেন।

তিনি আরও জানান, আর মাত্র কয়েক দিনের মধ্যে সরকারি সহায়তা বন্ধ হয়ে যাবে। এর ফলে বহু জরুরি পরিষেবা, সেনাবাহিনীর খরচ-খরচা আটকে যাবে। আগামী এক সপ্তাহের মধ্যে বেকার ভাতার জন্য সরকারি সাহায্য বন্ধ হয়ে যাবে।

চলতি বছরের শুরুতেই করোনার গ্রাসে চলে যায় গোটা বিশ্ব। সংক্রমণ রুখতে জারি হয় লকডাউন। বন্ধ হয়ে যায় সমস্ত কিছু। গৃহবন্দি হয়ে পড়েন সাধারণ মানু্ষ। গোটা বিশ্বের মতো যুক্তরাষ্ট্রেও কাজ হারান অনেকে। বেকার হয়ে পড়া যুবক–যুবতীদের সঞ্চয়ও ফুরিয়ে আসতে থাকে। অনেকেই ধারদেনাও করেন। এই অবস্থায় তাদের সাহায্যের জন্য এই বিল আনার কথা ভাবা হয়। এতে মার্কিন বেকার ব্যক্তিরা ৬০০ ডলার করে মাসে আর্থিক সাহায্য পেতে পারতেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »