পাকিস্তানিরা একাত্তরের আগে থেকেই ষড়যন্ত্র করে আসছিল: আমু

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, চৌদ্দ দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, পাকিস্তানিরা একাত্তরের আগে থেকেই ষড়যন্ত্র করে আসছিল। দেশ উন্নয়নের পথে যখন এগিয়ে চলেছে তখনও তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। পাকিস্তানের সঙ্গে থাকলে আজ আমরা কোথায় থাকতাম? দেশের উন্নয়ন প্রমাণ করেছে সে সময় বঙ্গবন্ধুর নেতৃত্ব, আমাদের মুক্তিযুদ্ধ সঠিক ছিল।

শনিবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ সোস্যাল এক্টিভিস্ট ফোরাম (বিএসএএফ) এর আয়োজনে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বিজয়ের ৪৯ বছরে পাকিস্তানের চেয়েও সমৃদ্ধি, ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে এগিয়ে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি ভার্চুয়ালি যুক্ত হয়ে এমন মন্তব্য করেন।

আমির হোসেন আমু আরো বলেন, পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই তৎকালীন পশ্চিম পাকিস্তান, বর্তমানে পাকিস্তান আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে। তারা আমাদের বিভিন্ন সময় আমাদের হেয় করে কোণঠাসা করে রাখতে চেয়েছিল কিন্তু পারেনি।

এ সময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মানিক লাল ঘোষ, মাসুম বিল্লাহ, বাংলাদেশ জনতা ফ্রন্টের সভাপতি আবু আহাদ আল মামুন, লোকশক্তি পার্টির চেয়ারম্যান শাহিকুল আলম টিটু, জাতীয় গণতন্ত্র লীগের সভাপতি এমএ জলিল, বিএসএএফ এর সমন্বয়ক শেখ জনি ইসলাম প্রমুখ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »