আমির ইস্যুতে চিন্তিত ইনজামাম

পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের প্রতিভা নিয়ে কখনোই সংশয় ছিল না। বরং তাকে এই প্রজন্মের পাকিস্তান ক্রিকেট দলের সেরা বোলার বলা হয়ে থাকে। সেই তিনিই কিনা সপ্তাহ খানেক আগে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তাতে বিস্মিত হয়েছেন ক্রিকেট বিশ্বের প্রায় সবাই। সে তালিকায় দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকও।

মূলত টিম ম্যানেজমেন্টের সঙ্গে দ্বন্দ্বের জের থেকে গত সপ্তাহে জাতীয় দলকে বিদায় জানিয়েছেন আমির। বাঁ-হাতি এই পেসারের এমন হঠকারি সিদ্ধান্ত ভালো লাগেনি ইনজামামের। অবসরের ঘোষণা আসার পর পরই তিনি জানিয়ে দেন, ভুল সিদ্ধান্তের জন্য ভুগতে হবে আমিরকে।

পাকিস্তান ক্রিকেট দলের ভাবমূর্তি নিয়ে উদ্বেগের কথা জানিয়ে ইনজামাম বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমিরের উচিত ছিল দেশটির ক্রিকেটের উচ্চ পর্যায়ে আলোচনা করা। তার এই সিদ্ধান্ত দেশের ক্রিকেটে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করি আমি।

তিনি বলেন, ‘আমিরের সিদ্ধান্তে (অবসর সিদ্ধান্ত) পাকিস্তানের বোলিং বিভাগের ওপর কতটা প্রভাব পড়বে সেটা মুখ্য নয়। কারণ জীবন থেমে থাকে না। আমাকে সবচেয়ে বেশি ভাবাচ্ছে এই ধরনের ঘটনা আমাদের ক্রিকেট ও এর ভাবমূর্তির ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এমন কিছু না ঘটাই ভালো।’

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »