হকিতে আরো একজন নারী আম্পায়ার

দেশের হকিতে আরো একজন নারী আম্পায়ার পেয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। আয়শা সিদ্দিকা মালা নামের এই তরুণী হকি খেলতেন। কিন্তু খেলা বাদ দিয়ে বাঁশি হাতে মাঠে নামার প্রস্তুতি নিয়েছেন তিনি।

এরই মধ্যে আম্পায়ারদের পরীক্ষায় পাশ করেছেন। বিপ টেস্টও ভালো হয়েছে। তার রেজাল্ট এখনো প্রকাশ না করলেও হকি আম্পায়ার্স বোর্ডের সম্পাদক সাবেক তারকা খেলোয়াড় কামরুল ইসলাম কিসমত জানিয়েছেন, আয়শা সিদ্দিকা মালা আম্পায়ার্স পরীক্ষায় পাশ করেছেন তিনি খেলা পরিচালনা করতে পারবেন।

এই আম্পায়ার এরই মধ্যে চলমান বিজয় দিবস হকি টুর্নামেন্টে রিজার্ভ আম্পায়ার হিসাবে দায়িত্ব পালন করেছেন। মালা অনেক দিন হকি খেলেছেন। সিঙ্গাপুরে নারী হকি দল খেলতে গেলেও মালার যাওয়া হয়নি। মালা খুব আগ্রহ নিয়ে আম্পায়ারিংয়ে এসেছেন। বাঁশি বাজাতে পছন্দ করেন তিনি। কিসমত জানালেন দেশের দ্বিতীয় নারী আম্পায়ার মালা।

কিসমত বলেন, ‘এখন আন্তর্জাতিক হকি ফেডারেশন একসঙ্গে নারী পুরুষকে খেলা পরিচালনা করার আইন করেছে। আমরা চাইলে নারী আম্পায়ারকে কাজে লাগাতে পারি।’ তিনি বলেন, ‘সবচেয়ে সমস্যা হয় বিদেশে নারী হকি দল পাঠালে সেখানে নারী আম্পায়ার একজনকে পাঠাতে হয়। আমরা চার জন নারী আম্পায়ার রাখার চেষ্টা করছি। এর আগে মহুয়া প্রথম আম্পায়ার হয়েছিলেন। এবার মালা হলেন। ভালোই হবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »