গুগল ম্যাপে আপনার বাড়ি, অফিস, দোকান যুক্ত করবেন যেভাবে

আপনি যদি কোন অপরিচিত জায়গায় যান আর আপনার গন্তব্য যদি হয় কোন বাসা কিংবা অফিস তখন আপনি সাহায্য নিয়ে থাকেন গুগল ম্যাপের। আপনার সার্চ করা লোকেশনটির অ্যাড্রেস কেউ না কেউ যুক্ত করে দিয়েছে গুগল ম্যাপে, যার ফলে খুব সহজেই আপনি এড্রেসটি খুঁজে পাচ্ছেন। এমন কি হতে পারে না যে আপনি গুগল ম্যাপে অ্যাড্রেস যোগ করবেন, আর অন্য কেই সেটি দ্বারা সাহায্য নিবে?

আর এটি সম্ভব আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়েই। চলুন কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক আপনি কিভাবে আপনার বাসা, অফিস কিংবা কোনো দোকান গুগল ম্যাপে যুক্ত করবেন।

১. এজন্য আপনাকে গুগল ম্যাপ অ্যাপে চলে যেতে হবে। এরপর নিচের contribution এর প্লাস আইকনে ক্লিক করুন। এবার উপরের Add Place এ ক্লিক করুন।

২. এরপর উপরের নামের ঘরে আপনার বাসা, অফিস কিংবা দোকানের নামটি দিয়ে দিন। এবার নিচের ক্যাটাগরি থেকে আপনি আপনার ক্যাটাগরিটি সিলেক্ট করুন। আমি যেহেতু একটি দোকান যুক্ত করবো এজন্য এখানে store সিলেক্ট করছি।

৩. এরপর লোকেশনটির ছবি, মোবাইল নাম্বার, বন্ধ এবং খোলার সময় (অফিস, দোকান, স্কুল হলে) যুক্ত করার জন্য নিচের এখানে ক্লিক করুন।

৪. এবার এখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে দিন। আপনি চাইলে এগুলো ফাঁকাও রাখতে পারেন। অফিস কিংবা দোকান বন্ধ এবং খোলার সময় যুক্ত করতে উপরের Add hours এ ক্লিক করুন

৫. এরপর নিচের মতো দেখতে পাবেন। আপনি এখানে Edit hours এ ক্লিক করে সময় দিয়ে দিতে পারবেন। তারপর save এ ক্লিক করুন।

৬. এবার আপনার কাজ শেষ। আপনি চাইলে বিস্তারিত তথ্য এখানে দিতে পারেন। লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করুন।

৭. এবার আপনি নিচের মতো দেখতে পাবেন।

এর কিছুক্ষণের মধ্যে আপনার কাছে একটি মেইল চলে আসবে। সেখানে বলা হবে আগামী ২৪ ঘন্টার মধ্যে আপনার এড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও এড্রেসটি যুক্ত হতে ২৪ ঘন্টা সময় লাগবে না। তবুও আপনি আগামী ২৪ ঘন্টা অপেক্ষা করুন আপনার এড্রেসটি যুক্ত হওয়ার জন্য।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »