গাজীপুর সিটি করপোরেশনের নিষেধাজ্ঞা অমান্য

টঙ্গীতে ঝুঁকিপূর্ণ বিপণি বিতান। গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসির) চূড়ান্ত পরিত্যক্ত ঘোষণা মানছে না বাজার কমিটির সভাপতিসহ দোকানিরা। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ নম্বর ওয়ার্ড টঙ্গী বাজারে অবস্থিত সোনাভান বিপণিবিতান মার্কেট ভবনটি প্রযুক্তিগত দিক থেকে ঝুঁকিপূর্ণ হওয়ায় ভেঙে ফেলার লক্ষ্যে ইতিপূর্বে পরিত্যক্ত ঘোষণা করেছে গাজীপুর সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

এ দিকে মার্কেটের শতাধিক দোকান থেকে মোটা অংকের টাকা নিয়ে মার্কেট কমিটির সভাপতি হানিফ মিয়া জিসিসির নোটিশ অবমাননা করে জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা পরিচালনা করার নির্দেশ দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় বাসিন্দা ও দোকানিরা জানান, কয়েক বছর ধরে টঙ্গী বাজারের সবচেয়ে বড় এই পাইকারি মার্কেটটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ব্যবসা পরিচালনা করে আসছে। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মার্কেটটিতে শত শত লোকের আনাগোনা থাকে। তাতে যে কোনো সময় এটি ধসে পড়তে পারে।

সাধারণ দোকান মালিক ও ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক করতে গাজীপুর সিটি করপোরেশন গত ৫ নভেম্বর চূড়ান্ত ঝুঁকিপূর্ণ ঘোষণাপত্রটি মার্কেট কমিটির সভাপতি হানিফ মিয়াকে অবগত করেন গাজীপুর সিটি করপোরেশনের (জোন-১) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম সোহরাব হোসেন।

এ বিষয়ে সোনাভান বিপণিবিতানের সভাপতি মো. হানিফ মিয়া জানান, ‘আমরা কাগজ হাতে পেয়েছি। মেয়রের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের একটা স্থান দেওয়ার আশ্বাস দিয়েছেন। আমরা অন্য স্থান পাওয়ার পর এই মার্কেট ছেড়ে দিব। এ ব্যাপারে গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার বলেন, ‘আমরা কয়েক দফায় মার্কেটের লোকজনদের বলেছি। তারা বিভিন্ন অজুহাত দেখাচ্ছেন যেহেতু মার্কেটটি ঝুঁকিপূর্ণ সেহেতু বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। গাজীপুর সিটি করপোরেশনের (জোন-১) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম সোহরাব হোসেন জানান, মার্কেট কমিটির কাছে চূড়ান্ত পরিত্যক্ত ঘোষণা করে নোটিশ দেওয়া হয়েছে। কেন উচ্ছেদ করা হচ্ছে না এই বিষয়টি সিটি করপোরেশনের মেয়র ভালো জানেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »