করোনার নতুন ধরণ নিয়ে তৎপর বিশ্ব স্বাস্থ্য সংস্থা

যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকায় পাওয়া গিয়েছে নতুন ধরণের করোনার সন্ধান। আর এর ফলে দেশগুলোতে বাড়ছে করোনার সংক্রমণ। করোনার নতুন ধরণ সম্পর্কে জানতে ইতিমধ্যে তৎপর হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সম্প্রতি একটি টুইট বার্তায় দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রী জাভেলি এমকিজে বলেন, আমাদের কাছে প্রাপ্ত তথ্য এটি প্রমাণ করে যে দ্বিতীয় ওয়েভের সংক্রমণ নতুন ধরণের করোনা ভাইরাসের কারণে হচ্ছে

এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে শুক্রবার বলা হয়েছে যে, তারা করোনার নতুন ধরণের করোনা নিয়ে দক্ষিণ আফ্রিকার গবেষকদের সঙ্গে যোগাযোগ করেছে।

এর কয়েকদিন আগে যুক্তরাজ্যেও করোনা ভাইরাসের নতুন এক ধরণের সন্ধান পাওয়া যায়। যেটি ইংল্যান্ডের কিছু অংশে দ্রুত করোনা ছড়াচ্ছে বলে ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল। শনিবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন যে নতুন ধরণের করোনা সাধারণের চেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রামক।                                                                                                                                                                                                             এ নিয়ে একটি টুইট বার্তায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়, তারা (যুক্তরাজ্যের কর্মকর্তারা) তাদের বিশ্লেষণ এবং চলমান অধ্যয়নের ফলাফল শেয়ার করবে । এই নতুন ধরণের বৈশিষ্ট্য সম্পর্কে আমরা আরও জানার সাথে সাথে সদস্য দেশগুলোকেও এবং জনসাধারণকে আপডেট দেবো।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »