ট্রাম্পকে নিয়ে সবচেয়ে বেশি টুইট, তারপরে বাইডেন, কত নম্বরে মোদী?

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রেসিডেন্ট-নির্বাচিত জো বাইডেন ২০২০তে যাদের নিয়ে সবচেয়ে বেশি টুইট হয়েছে, সেই তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন। জানিয়েছে মাইক্রো-ব্লগিং সাইটটি তাদের বার্ষিক বছরের শেষ মূল্যায়নে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও প্রথম দশের মধ্যে রয়েছেন সবচেয়ে বেশি যাদের নিয়ে টুইট করা হয়েছে সেই তালিকায়। তিনি রয়েছেন সপ্তম স্থানে। ইন্দো-মার্কিন ভাইস প্রেসিডেন্ট-নির্বাচিত কমলা হ্যারিস তালিকায় একমাত্র মহিলা, তিনি বিশ্ব তালিকায় দশম স্থান 

টুইটারের উপভোক্তা যোগাযোগ গ্লোবাল হেড ট্রেসি ম্যাকগ্রো জানিয়েছেন, এই বছর বিশ্বনেতাদের কাছে রাজনৈতিক পরিবর্তনের জন্য এবং জনগণের কাছে জবাবদিহিতার দাবিতে জনগণ টুইটারকে ব্যবহার করেছে। ২০২০তে ৭০০ মিলিয়নেরও বেশি টুইট করা হয়েছে বিশ্বজুড়ে নির্বাচনকে নিয়ে এবং ডোনাল্ড ট্রাম্প, জো বাইডেন, বারাক ওবামা, নরেন্দ্র মোদী এবং কমলা হ্যারিস সর্বাধিক টুইট হওয়া বিশ্বব্যাপী ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন।

এই বছর সবচেয়ে বেশি যে হ্যাসট্যাগটি ব্যবহার করা হয়েছে, সেটি হল #কোভিড১৯।

বিশ্ব জুড়ে ৬৮ মিলিয়নের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১,৫৫ মিলিয়ন মানুষ। এই হ্যাসট্যাগটি ৪০০ মিলিয়ন বার টুইট করা হয়েছে। বিশ্বের বেশিরভাগ মানুষ বাড়িতে থাকছেন। #স্টেহোম তৃতীয় বৃহত্তম হ্যাসট্যাগ এই বছরের। টুইটারের মাধ্যমে ধরা পড়ছে মানুষের অভ্যাসের পরিবর্তনও।

দ্বিতীয় সর্বোচ্চ হ্যাসট্যাগ এই বছরে হল #ব্ল্যাকলাইভসম্যাটার। যা জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডে পুলিশি বর্বরতার বিরুদ্ধে শুধু আমেরিকাতেই নয়, বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছিল।

সবচেয়ে বেশি টুইট হওয়া ব্যক্তিদের মধ্যে আরও রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, রাপার কেনি ওয়েস্ট ও প্রয়াত বাস্কেটবল লিজেন্ড কোবে ব্র্যায়ান্ট।

 

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »