ইউপি সদস্য হত্যার প্রতিবাদে পাবনা উত্তাল, ভাঙচুর-অগ্নিসংযোগ

পাবনায় ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা বকুল শেখ হত্যার প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় কয়েকটি বাড়ি ও গোডাউনে আগুন ধরিয়ে দেয় তারা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে নিহত বকুল শেখের জানাযা ও দাফন শেষে ফেরার পথে শহরের অনন্ত মোড় এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান হামলা চালায় বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় অন্তত ২০টি দোকানপাট ভাঙচুর, লুটপাট চালায় তারা। এছাড়াও ৫টি বাড়ি ও গোউাউনে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

খবর পেয়ে পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। হামলাকারীদের ছোড়া ইট পাটকেলে ৩ পুলিশ কনস্টেবল আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম সন্ধ্যায় ইত্তেফাককে জানান, আরিফপুর কবরস্থানে নিহতের দাফন কাফন শেষে মুসুল্লিরা ফেরার পথে অনন্ত বাজার এলাকায় আসার পর ভেতরে থাকা কিছু দুষ্কৃতিকারী যাদের হাতে লাঠিশোঠা ও দেশীয় অস্ত্র ছিল, তারা দোকানপাটে ভাঙচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। আমরা তাদের বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়ে। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »