অ্যানড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ স্টোরেজ খালি করার উপায়

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বাংলাদেশেও বিপুল জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যদিও হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে বিপুল পরিমাণ স্টোরেজ মিডিয়া ফাইলে নষ্ট হয়। বিশেষ করে উৎসবের সময় মানুষের মেসেজে ফোনের স্টোরেজ ভরতে শুরু করে।

আপনার ফোন ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ মেসেজে ভর্তি হয়ে থাকলে আপনি সঠিক প্রতিবেদনে পৌঁছেছেন। অ্যানড্রয়েড ফোনে স্টোরেজ ম্যানেজমেন্ট টুল ব্যবহার করে কীভাবে হোয়াটসঅ্যাপের মিডিয়া ফাইল ডিলিট করবেন দেখে নিন।

এই প্রতিবেদনে আমরা শুধুমাত্র অ্যানড্রয়েড ফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ স্টোরেজ ডিলিট করা সম্ভব তা দেখে নেব। এছাড়াও হোয়াটসঅ্যাপের স্টেবল বিল্ডে এই টিউটোরিয়াল কাজ করবে। তাই হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারের প্রয়োজন নেই।

স্টেপ ১: হোয়াটসঅ্যাপ ওপেন করুন। এবার ডান দিকে উপরে ৩ ডট মেনুতে ট্যাপ করুন। এখানে আপনি ‘সেটিংস’ অপশন দেখতে পাবেন। সেখানে ট্যাপ করে ‘স্টোরেজ অ্যান্ড ডেটা’ সিলেক্ট করুন।

স্টেপ ২: এখানে ‘ম্যানেজ স্টোরেজ’ অপশন দেখতে পাবেন। সেখানে হোয়াটসঅ্যাপ স্টোরেজের বিস্তারিত বিবরণ দেখতে পাবেন। এখানে বার বার ফরওয়ার্ড করা মেসেজ খোঁজার জন্য থাকবে একটি অপশন। এইভাবে আপনি একই মেসেজ বারবার এসে থাকলে সহজেই খুঁজে পাবেন।

স্টেপ ৩: এবার মিডিয়া ফাইল সিলেক্ট করে ডিলিট করতে প্রেস করে হোল্ড করুন। একসঙ্গে সব ডিলিট করতে ‘সিলেক্ট অল’ করে ‘ডিলিট’ করে দিন।

স্টেপ ৪: এবার ‘লার্জার দ্যান ৫এমবি’ সিলেক্ট করুন। এই ভাবে ৫এমবির বেশি সাইজের মিডিয়া ফাইল খুঁজে ডিলিট করতে পারবেন।

স্টেপ ৫: এছাড়াও চাইলে আপনি নির্দিষ্ট কোনো চ্যাটে ঢুকে সেই চ্যাটের মিডিয়া ফাইলগুলো সিলেক্ট করে ডিলিট করতে পারবেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »