কুষ্টিয়ার এক ইউপি চেয়ারম্যানের জামিন নাকচ করে করেছে আদালত

কুষ্টয়িা জেলা প্রতনিধি: ইসমাইল হোসেন

জাল ভিজিডি কাডের মাধ্যমে চাল আত্মসাতের দায়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।
আজ মঙ্গলবার দুপুর ১ টার সময় কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল আমলী আদালতের (দৌলতপুর) হাকিম এনামুল হক এই আদেশ প্রদান করেন।

এর আগে গত মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার আদালতের বিচারক এনামুল হক মামলাটি আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসিকে নির্দেশ দেন। ওই আদেশের পরে আজ ওই মামলায় জামিনের জন্য আবেদন করেন জামিরুল ইসলাম।

আদালত সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের বাসিন্দা রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরি করেন। ওই চেয়ারম্যান রুবিনার ভিজিডি কার্ডের বিপরীতে ২০১৯-২০ বরাদ্দ হওয়ায় সরকারি চাল আত্মসাৎ করেন। রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না। স¤প্রতি বিষয়টি জানাজানি হলে রুবিনা খাতুন সং¯িøষ্ট অফিসে গিয়ে জানতে পারেন তার নামে ২০১৯-২০ অর্থ বছরের ভিজিডি কার্ড রয়েছে। সেই কার্ডে নিয়মিত চাল উত্তোলন হয়ে আসছে। তার কার্ড নম্বর ৫১।

এ ঘটনায় ভুক্তভোগী ওই নারীর পক্ষে তার ভাই মুন্না মঙ্গলবার (১৭ নভেম্বর) চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে এই মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসিকে নির্দেশ দেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »