বিএনপি আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে

বিএনপি অপরাজনীতি থেকে ফিরে না এলে আগুনের লেলিহান শিখায় তাদের রাজনীতির অপমৃত্যু ঘটবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গানপাউডার দিয়ে মানুষ পোড়ানো বিএনপির অপরাজনীতির ধারাবাহিকতা। ২০১৩-১৪ সালের আগুন-সন্ত্রাস তার প্রমাণ। দেশের শান্তি ও স্বস্তি নষ্ট করে অস্থিতিশীলতা তৈরি করতে বিএনপি গুজব, অপপ্রচার আর আগুন-সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

সোমবার বিকালে সদ্যপ্রয়াত নোয়াখালীর কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মফিজ উল্লা বিকমের স্মরণসভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের রাজধানীর সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। এ সময় বিএনপি আন্দোলন ও নির্বাচনে একের পর এক ব্যর্থ হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে আবারও আগুন-সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বলেও দাবি করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটি দল আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে আবারও প্রতিশোধ নিতে চাচ্ছে। তারা নির্লজ্জভাবে বলে বেড়ায় যে তারা নাকি আগুন-সন্ত্রাসে বিশ্বাসী নয়। দেশের মানুষ জানে এদেশে পেট্রল বোমা আর আগুন-সন্ত্রাসের জনক হচ্ছে বিএনপি। তিনি বলেন, জনবিরোধী ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অর্থের উৎসেরও সন্ধান করা হচ্ছে, যারা অর্থ জোগান দিচ্ছে, তাদের বিচারের আওতায় আনা হবে। বিএনপিকে হুশিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণ ও রাষ্ট্রের সম্পদ এবং মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে আর দেয়া হবে না।

যারা নির্বাচনে এজেন্ট দিতে পারে না, তারা নির্বাচনে হেরে প্রতিবাদ করাটা লজ্জা ছাড়া আর কিছু নয়। নোয়াখালীর বিভিন্ন উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদার দৃষ্টিভঙ্গির কথা জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ইতোমধ্যে সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে গ্রহণ করা হয়েছে নানা পদক্ষেপ। ফেনী, চৌমুহনী, সোনাপুর সড়ক চার লেনের কাজ চলমান আছে এবং চৌমুহনী থেকে কুমিল্লা পর্যন্ত চার লেনের নির্মাণকাজ চলছে। এছাড়া এ সময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

দলীয় নেতাকর্মীদের মাস্ক পরার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগে নিজেরা মাস্ক পরতে হবে। পড়ে সাধারণ মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংগঠনকে শক্তিশালী করতে নিজেদের মধ্যকার ছোটখাটো সমস্যা নিজেরা বসেই সমাধান করতে হবে। কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনাম সেলিম, সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি এবং কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »