‘কোহলি মেরুদণ্ডহীন’

প্রতিটি উৎসবের সময়ই শুভেচ্ছা-বার্তা দিয়ে থাকেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এবার দেওয়ালিতে সরকারের নির্দেশ মানতে জনগণের কাছে আবেদন বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি। একটা বছর দেশবাসীকে বাজি না পোড়ানোর আবেদন করেছিলেন তিনি। আর তাতেই তাকে অনেক কথা শুনতে হল।

ভারত প্রশাসন আগেই জানিয়েছিলো, এবার বাজি ফুটালে কোভিড পরিস্থিতি আরও মারাত্মক হতে পারে। কারণ করোনা শ্বাসতন্ত্রকেই আক্রমণ করে। ফলে বাতাসে দূষণ ছড়ালে করোনা পরিস্থিতি আরও জটিল হয়ে যেতে পারে।

এরপর টুইটারে কোহলিও সেই অনুরোধ জানিয়েছিলেন। তিনি লিখেছিলেন, আপনাদের সবাইকে দীপাবলির অনেক শুভেচ্ছা। মনে রাখবেন, এবার বাজি পোড়ানো চলবে না। আপনারা বাড়িতে প্রিয়জনের সঙ্গে দিওয়ালি উদযাপন করুন। মটির প্রদীপ ও মিষ্টি মুখে উত্সবে মেতে উঠুন। তারপরই তাকে চাচাছোলা ভাষায় আক্রমণ করা হয়।

এক ইউজার লেখেন, এই মানুষটার মেরুদণ্ড নেই। পশুদের হত্যা করার উত্সবের সময় ইনি কিছু বলেন না। উনি শুধু বলবেন, পশুরা বাজি ফাটলে ভয় পায়।

আরেক ইউজার লিখেছেন, ‘আপনি ক্রিকেটার। আমরাই আপনাকে ভালবাসা, পরিচিতি, সম্মানে ভরিয়ে দিয়েছি। তাই বলে এটা কখনও ভাববেন না যে আপনি হিন্দুদের সামাজিক বা ধর্মীয় গুরু। অকারণ জ্ঞান দেবেন না। আপনি সেটা দেওয়ার উপযুক্ত ব্যক্তি নন।’

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »