ক্যারিবিয়ানদের পরিকল্পনা পাঠিয়েছে বিসিবি

আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দেয়ার পরিকল্পনার অংশ হিসেবেই একের পর এক ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করছে বিসিবি। করোনাকালে এসব টুর্নামেন্টে মানা হচ্ছে কঠোর স্বাস্থ্যবিধি ও জৈব সুরক্ষা বলয়। বিসিবি প্রেসিডেন্টস কাপের পর চলতি মাসে শুরু হবে বঙ্গবন্ধু টি-২০ কাপ। করোনার মাঝে ক্রিকেট পরিচালনার সক্ষমতা প্রমাণ করে যাচ্ছে বিসিবি।

তারই ধারাবাহিকতায় জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের প্রক্রিয়া চালু রেখেছে বিসিবি। করোনার ধাক্কা কাটিয়ে এই সিরিজ দিয়েই দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর আশা করছে বিসিবি। ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সিরিজ কেন্দ্রিক পরিকল্পনা পাঠানো হয়েছে। যেখানে প্রাধান্য পেয়েছে বায়ো সেফটি বাবল তথা জৈব সুরক্ষা বলয়ের পরিকল্পনা। বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছে ক্যারিবিয়ানরা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান এই প্রসঙ্গে গতকাল সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমাদের নিয়মিত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে। ইতোমধ্যে আমরা তাদের জৈব সুরক্ষা বলয়ের একটি পরিকল্পনা পাঠিয়ে দিয়েছি।’ জানুয়ারিতে ক্যারিবিয়ানদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচের হোম সিরিজ খেলবে টাইগাররা।

উল্লেখ্য, গত ১১ মার্চ মিরপুরে জিম্বাবুয়ের বিরুদ্ধে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ দল। এরপর করোনার প্রাদুর্ভাবে স্থগিত হয়েছে একাধিক আন্তর্জাতিক সিরিজ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »