নিজেকে ছাড়িয়ে যেতে চান সাকিব

নিষেধাজ্ঞা কেটে গেছে। ক্রিকেটে প্রত্যাবর্তনের অপেক্ষায় এখন সাকিব আল হাসান। আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে মাঠে ফিরবেন তিনি। গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন ওয়ানডের শীর্ষ অলরাউন্ডার সাকিব। বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেছেন, প্রতিনিয়ত উন্নতি করতে চান। নিজের অতীতের সেরা পারফরম্যান্সকে ছাড়িয়ে যাওয়াই তার টার্গেট।

গত বছর বিশ্বকাপে ৬০৬ রান ও ১১ উইকেট নিয়েছিলেন সাকিব। ঈর্ষণীয় সেই পারফরম্যান্সের পরই নিষেধাজ্ঞার খড়গ নেমে আসে। এক বছরের শাস্তির মেয়াদ শেষ হয়ে গেছে। গত ২৯ অক্টোবর থেকেই মুক্ত তিনি। ক্রিকেট থেকে নির্বাসনের এক বছর মেয়াদকালের সিংহভাগই যুক্তরাষ্ট্রে স্ত্রী-কন্যাদের সঙ্গে কাটিয়েছেন। দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন এর মধ্যেই। করোনার কারণে স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফরে খেলার আশায় গত সেপ্টেম্বরে দেশে ফিরে এক মাস নিবিড় অনুশীলন করেছিলেন বিকেএসপিতে। লঙ্কা সফর বাতিল হওয়ার পরে ফিরে যান যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার মাকে নিয়ে ঢাকায় ফিরেছেন তারকা এই ক্রিকেটার।

নিজের পারফরম্যান্সে উন্নতি আনার আশায় বিমানবন্দরে সাংবাদিকদের সাকিব বলেছেন, ‘চেষ্টা তো থাকবে প্রতিনিয়ত যেন নিজেকে আরো বেশি উন্নতি করতে পারি। এবং নিজের সেরা পারফরম্যান্সকে যেন ছাড়িয়ে যেতে পারি।’

মুক্ত হওয়ার স্বস্তি প্রকাশ পেয়েছে সাকিবের কথায়। এখন ভক্ত-সমর্থকদের অকুণ্ঠ সমর্থনের প্রতিদান দিতে মুখিয়ে বাঁহাতি এই অলরাউন্ডার। তিনি বলেছেন, ‘অবশ্যই এবার যখন দেশে এসেছি একটা স্বস্তি নিয়ে এসেছি। এর আগে যখন এসেছি তখন তো এরকম স্বস্তিতে ছিলাম না। কিন্তু এখন সে জায়গা থেকে অনেক স্বস্তি। এখন আমার দায়িত্ব হচ্ছে সবার এই ভালোবাসা, দোয়া ও সমর্থনের প্রতিদান দেওয়া।’

আগামী ৯ নভেম্বর বঙ্গবন্ধু টি-২০ কাপের জন্য ফিটনেস টেস্ট দিবেন সাকিব। মিরপুর স্টেডিয়ামের ইনডোরে অনুষ্ঠিত হবে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »