রক্তাক্ত নভেম্বর: আওয়ামী লীগের ওয়েবিনার ৬ নভেম্বর

৭ নভেম্বর স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি অত্যন্ত কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে শুরু হয় মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের হত্যা করার ধারাবাহিক প্রক্রিয়া।

অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে স্বৈরশাসক জিয়াউর রহমান ও তার সহযোগীরা দেশের সুর্য সন্তানদের নাম মুছে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়।

এই দিনটিকে স্মরণ করতে এবং এর সঠিক ইতিহাস নিয়ে আলোচনা করতে একটি অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ‘রক্তাক্ত নভেম্বর: কিছু ঐতিহাসিক বাস্তবতা’ শীর্ষক এই ওয়েবিনার প্রচারিত হবে ৬ নভেম্বর রাত ৮.৩০ মিনিটে।

অনুষ্ঠানে আলোচক হিসেবে যুক্ত হবেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, লেখক ও গবেষক সৈয়দ বদরুল আহসান, জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের পুত্র মেজর জেনারেল সৈয়দ সাফায়েত ইসলাম (অব.) এবং ডিবিসি নিউজ চ্যানেলের সম্পাদক ও গবেষক জায়েদুল আহসান পিন্টু। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন রাজনৈতিক বিশ্লেষক অ কলামিস্ট সুভাষ সিংহ রায়।

ওয়েবিনারটি বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949) ও ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/user/myalbd) সরাসরি প্রচারিত হবে।

এছাড়া রূপান্তর টিভি, সময় টিভি, বিজয় টিভি, বিডি নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারাবাংলা, ভোরের কাগজ, ঢাকা টাইমস২৪, জাগো নিউজ২৪, অপরাজেয় বাংলা, এবিনিউজ২৪ এবং বাংলাদেশ জার্নালের ফেসবুক পাতায় সরাসরি দেখা যাবে অনুষ্ঠানটি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »