পশ্চিম তীরে বেদুইনদের বসতি ধ্বংস করলো ইসরায়েল

পশ্চিম তীরে অবস্থিত খিরবেত হুমসাহ গ্রামের বেদুইন বসতি ধ্বংস করেছে ইসরায়েলি বাহিনীর সদস্যরা। গত মঙ্গলবার এ ঘটনা ঘটেছে। জাতিসংঘের এক কর্মকর্তার বরাতে এ তথ্য জানিয়েছে আল আরাবিয়া।

জানা যায়, ইসরায়েলি বাহিনীর ধ্বংসযজ্ঞের কারণে খিরবেত হুমসাহ গ্রামের ৪১ শিশুসহ ৭৩ ফিলিস্তিনি গৃহহীন হয়েছে। এ প্রসঙ্গে জাতিসংঘ ত্রাণ সহায়তা কার্যক্রমের কর্মকর্তা ইয়োভনে হেলে বলেন, বেদুইনদের তাঁবু, টয়লেট, পশুর খামার ও সোলার প্যানেলগুলো ধ্বংস করা হয়েছে।

আলা আরাবিয়া বলছে, গৃহহীন হওয়ার পর স্থানীয় ফিলিস্তিনিরা ভুক্তোভুগীদের আর্থিক সহায়তা দিয়েছে। তা দিয়েই গতকাল বৃহস্পতিবার (৫ নভেম্বর) তারা নতুন করে তাঁবু বানাতে শুরু করেছে।

এ প্রসঙ্গে খিরবেত হুমসাহ গ্রামের স্থানীয় হারবি আবু কাবস বলেন, ইসরায়েলিরা চায় আমরা এই এলাকা ছেড়ে চলে যাই। যাতে করে তারা এই এলাকা দখল করতে পারে।

এদিকে বেদুইনদের ঘর ধ্বংস করার কথা স্বীকার করেছে ইসরায়েলের মিলিটারি লিয়াসন এজেন্সি। এক বিবৃতিতে তারা জানায়, ইসরায়েলি বাহিনী ওই গ্রামের ৭টি তাঁবু ধ্বংস করেছে। এর কারণ তাঁবুগুলো অবৈধভাবে সেখানে নির্মাণ করা হয়েছে। তাছাড়া সেনাদের শুটিং রেঞ্জের মধ্যেও সেগুলো পড়ায় এই পদক্ষেপ নেয়া হয়েছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »