মুখে মাস্ক ছাড়া দেখা মিলল হাজী সেলিমের

নানা কারণে দেশব্যাপী বহুল আলোচিত হাজী সেলিমের দেখা মিলল বেশ কয়েকদিন পরে। তাও আবার মাস্কবিহীন মুখে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় যখন সরকার মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে এবং মাস্ক ব্যবহার না করার জন্য বিভিন্নজনকে জরিমানা করা হচ্ছে, তখন মাস্কবিহীন মুখে হাজী সেলিম একটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন। মঙ্গলবার ঢাকা-৭ আসনের এই সংসদ সদস্যের মুখমন্ডলে থাকা মাস্কটি থুতনিতে ঝুলতে দেখা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার সকালে নাজিমউদ্দিন রোডে ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারে যখন বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছিলেন, তার পাশেই ছিলেন মাস্কবিহীন হাজী সেলিম। তবে দুজনের মধ্যে বাক্যালাপ হতে দেখা যায়নি।

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় ছেলে গ্রেপ্তার হওয়ার পর এক সপ্তাহের বেশি সময় অন্তরালে থাকা ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের দেখা মিলল জেলহত্যা দিবসের অনুষ্ঠানে। গত ২৫ অক্টোবর রাতে ধানমন্ডিতে হাজী সেলিমের গাড়ি থেকে কয়েকজন নেমে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর করেন।

হাজী সেলিমের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিম সে সময় গাড়িতে ছিলেন বলে পুলিশের ভাষ্য। এরপর কয়েকটি মামলা নিয়ে এখন ডিবির রিমান্ডে আছেন ইরফান। মদ্যপান ও বেআইনিভাবে ওয়াকিটকি ব্যবহার করায় ভ্রাম্যমাণ আদালতে তার দেড় বছরের কারাদন্ডও হয়েছে।

সাজা হওয়ায় ইরফানকে হারাতে হয়েছে কাউন্সিলরের পদ। সংসদ সংসদের পরিবারের ‘অবৈধ সম্পদের’ তথ্য-উপাত্ত সংগ্রহে অনুসন্ধান শুরুর ঘোষণা দিয়েছে দুদক।

ছেলের ওই ঘটনার পর থেকে আড়ালে থাকা হাজী সেলিম মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে একটি সাদা এসইউভিতে চড়ে নাজিমউদ্দিন রোডের পুরানো কারাগারে যান জেলহত্যা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে। এ সময় বড় ছেলে সোলায়মান সেলিম তার সঙ্গে ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানস্থলে পৌঁছান পৌনে ১০টার দিকে। গাড়ি থেকে নেমে তিনি দাঁড়ান কারাগারের পুরানো মালখানার কাছে। মন্ত্রীর ইশারা পেয়ে এগিয়ে যান ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছিলেন সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিনও। এ সময় হাজী সেলিমও স্বরাষ্ট্রমন্ত্রীকে সালাম দিয়ে তার পাশে দাঁড়ান। পরে সবাই মিলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »