জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান জর্ডানের নব নিযুক্ত মন্ত্রি ডাঃ মাইন আল-কাতামিনের সাথে বৈঠক

জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান রবিবার, ০১ নভেম্বর ২০২০তারিখে জর্ডানের নব নিযুক্ত শ্রম এবং বিনিয়োগ বিষয়ক মন্ত্রি ডাঃ মাইন আল-কাতামিনের সাথে তার কার্যালয়ে বিশেষ বৈঠকে মিলিত হন। বৈঠকে উভয় দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
মোঃ খোকন মিয়া জর্ডান প্রতিনিধি:
 বিশেষত রাষ্ট্রদূত নাহিদা সোবহান করোনা মহামারীর কারনে ছুটিতে দেশে গিয়ে ফিরতে না পারা প্রবাসী বাংলাদেশী কর্মীদের জর্ডানে ফেরার সম্ভাবনা নিয়েও ডাঃ মাইন আল-কাতামিনের সাথে কথা বলেন । তিনি মাননীয় মন্ত্রীকে ছুটিতে বাংলাদেশে গিয়ে ফিরতে না পারা যে সকল প্রবাসী বাংলাদেশীর ভিসা বা আকামার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তাদের জর্ডানে ফেরত আনার জন্য অনুরোধ জানান ।
মাননীয় মন্ত্রী ডাঃ মাইন আল-কাতামিন বলেন যে, জর্ডানের সরকারের শ্রম মন্ত্রণালয় বিভিন্ন খাতে ব্যবসায়ীক কাজের তদারকির মাধমে শ্রম আইন রক্ষা নিশ্চিত করবে । যা কিনা একই সাথে জর্ডানি এবং প্রবাসী শ্রমিকদের জন্য নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করবে। তিনি আরও বলেন, তাঁর মন্ত্রণালয় প্রবাসী শ্রমিকদের কাছ থেকে যে কোনও অভিযোগ গ্রহন এবং তার বিধান নিশ্চিত করতে প্রস্তুত। এছাড়া তাঁর মন্ত্রণালয় শ্রমিকদের অধিকার ও কর্তব্য সম্পর্কে বিভিন্ন ভাষায় সচেতনতা পুস্তিকা এবং ভিডিও ডকুমেন্টারি প্রস্তুত করছে যাতে বিভিন্ন ভাষাভাষীর সর্বাধিক সংখ্যক প্রবাসী শ্রমিকদের মধ্যে এ সকল বিষয়ে সচেতনতা বাড়ানো যায়। এ লক্ষ্যে বাংলাদেশী প্রবাসী শ্রমিকদের জন্য বাংলা ভাষায় সচেতনতা পুস্তিকা প্রনয়ণে জর্ডানের শ্রম মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস একসাথে কাজ করবে। রাষ্ট্রদূত নাহিদা সোবহান জর্ডানে বাংলাদেশীসহ সকল প্রবাসী শ্রমিকদের সুস্বাস্থ্য ও অধিকার রক্ষায় নবনিযুক্ত শ্রম মন্ত্রীর উদ্যোগের প্রশংসা করেন।
 অন্যান্য বিষয়ের মধ্যে বৈঠকে পারস্পরিক অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ভবিষ্যতে দুই দেশের মধ্যে বিনিয়োগের সম্ভাবনার বিষয়ে আলোচনা করা হয়। রাষ্ট্রদূত নাহিদা সোবহান দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, বাংলাদেশী শ্রমিকদের কাজের ক্ষেত্র বিস্তৃত করণ, বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্র সম্প্রসারনের লক্ষ্যে জর্ডানের সাথে বানিজ্য প্রতিনিধি দলের সফর বিনিময় বিষয়ে জর্ডান সরকারের ফলপ্রসূ সহযোগিতার আশা করেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »