যেভাবে ডাউনলোড না করেও ব্যবহার করা যাবে ইনস্টাগ্রাম

ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিদিনই কিছু না কিছু ফিচার আনে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম। ব্যবহারকারীরা যাতে এই সোশ্যাল প্ল্যাটফর্মে এসে কোনওভাবেই একঘেয়ে অনুভব না করেন, তার জন্য সচেতন মার্ক জাকারবার্গের সংস্থা। কারণ ব্যবহারকারীদের সুবিধা বাড়ালেই বাড়বে সংস্থার প্রতিপত্তি।

আর তাই এবার একসুতোয় বেঁধে দেওয়া হল ফেসবুক ও ইনস্টাগ্রামকে। মানে এখন থেকে এক হয়ে গেল মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের মেসেজ। অর্থাৎ আপনার কাছে যে কোনও একটি অ্যাপ থাকলেই দুই প্ল্যাটফর্মে করা মেসেজই দেখে নিতে পারবেন। আলাদা করে আর অ্যাপ ডাউনলোড করারও প্রয়োজন হবে না।

ফেসবুকের অংশ ইনস্টাগ্রামকে নতুন প্রজন্মের মধ্যে জনপ্রিয় করে তুলতে নানা ধরনের ফিচার এনেছে সংস্থাটি। কখনও আপডেট হয়েছে স্টোরি দেওয়ার ফিচারটি, আবার কখনও জুড়েছে ক্যালেন্ডার কিংবা ম্যাপের মতো ফিচার। টিকটক বিদায় নেওয়ার পর ভিডিও তৈরির জন্য ব্যবহারকারীদের ‘রিলস’ উপহার দিয়েছিল ইনস্টাগ্রাম। আর এসব কারণেই বর্তমান জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি। সেটির ব্যবহার আরও খানিকটা বাড়াতেই এবার মেসেঞ্জারের সঙ্গে জুড়ে দেওয়া হল সরাসরি মেসেজকে।

নতুন এই ফিচারটি আসার ইঙ্গিত ইনস্টাগ্রাম আগেই দিয়েছিল। তারা জানিয়েছিল, এবার ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ হবে আরও সহজ। ইনস্টাগ্রাম অ্যাপ ডাউনলোড না করেই সেলফি স্টিকার তৈরি করা যাবে। বন্ধুদের সঙ্গে চ্যাট করা যাবে। ফেসবুকের অবশ্য বক্তব্য, ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখেই দু’টিকে জুড়ে দেওয়া হয়েছে। এতে অ্যাপের প্রাইভেসিতেও কোনও প্রভাব পড়বে না।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »