বিদেশগামীদের জন্য সিলেটে আরেকটি কোভিড ল্যাব স্থাপনের আশ্বাস প্রবাসীকল্যাণ মন্ত্রীর

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন,বিদেশগামীদের চাপ সামলাতে সিলেটে আলাদা আরেকটি কোভিড-১৯ ল্যাব স্থাপনের চিন্তা-ভাবনা চলছে।

মঙ্গলবার আটাব ও হাব নেতৃবৃন্দ তার সাথে দেখা করতে গেলে মন্ত্রী তাদের দাবির পরিপ্রেক্ষিতে এ কথা বলেন।

এরই মধ্যে বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের ফ্লাইট বেড়ে যাওয়ায় প্রবাসী যাত্রীদের করোনা টেস্টের চাপ বাড়ছে। বর্তমানে শুধু সিভিল সার্জন অফিসের মাধ্যমে ওসমানী হাসপাতাল ল্যাবে বিদেশ যাত্রীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। যা কুলিয়ে উঠা সম্ভব হচ্ছে না। উদ্ভুত পরিস্থিতিতে মন্ত্রীর এমন আশ্বাস সংশ্লিষ্টদের মধ্যে আশার সঞ্চার করেছে ।

এদিকে, করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের কারণে দীর্ঘ ৮ মাস পর মঙ্গলবার সিলেট সফরে আসেন প্রবাসী কল্যাণমন্ত্রী । বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মঙ্গলবার সকাল ১১ টা ৪০ মিনিটে মন্ত্রী সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন।

মন্ত্রীকে বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে স্বাগত জানান সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী দুলাল ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এডভোকেট আজমল আলী, গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ ও কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদসহ দলীয় নেতৃবৃন্দ।

মন্ত্রী সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সিলেটের বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সাথে আলাদা বৈঠক করেন। তিনি শুক্রবার পর্যন্ত তার নির্বাচনী এলাকা গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জের বিভিন্ন বভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তুর স্থাপন করবেন। শনিবার ১১ টা ২০ মিনিটে বিমান যোগে মন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

আটাব ও হাব নেতৃবৃন্দের সাথে সাক্ষাত

মন্ত্ররী ইমরান আহমদ এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সি অব বাংলাদেশ (আটাব) সিলেট ও হজ্জ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সিলেটের নেতৃবৃন্দ।

সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে মন্ত্রী’র সাথে এই সাক্ষাতে মিলিত হয়ে সিলেট তথা বাংলাদেশের প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন। বিশেষ করে প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা যাতে করে আরো সহজে তাদের কর্মস্থলে ফিরতে পারেন এবং তাদের অন্যান্য সমস্যা নিয়ে এ সময় নেতৃবৃন্দ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তারা আগামী দিনগুলোতে প্রবাসীদের কল্যাণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আরো আন্তরিক ভাবে কাজ করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বিভিন্ন সময়োপযোগী সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন আটাব ও হাব নেতৃবৃন্দ।

বৈঠকে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই’য়ের পরিচালক ও সিলেট চেম্বারের সাবেক সভাপতি খন্দকার সিপার আহমেদ, আটাব ও হাবের চেয়ারম্যান মোতাহার হোসেন বাবুল, আটাবের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট আজহারুল কবির চৌধুরী সাজু, আটাব সেক্রেটারি গিয়াস উদ্দিন আমজাদ, হাব সেক্রেটারি জহিরুল কবির চৌধুরী সিরু, গিয়াস উদ্দিন, আবুল কাশেম, মকসুদ আহমদে, খন্দকার ইসরার আহমেদ রকি প্রমুখ ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »