‘নড়বড়ে’ বার্সা-জুভেন্তাস মুখোমুখি

সেপ্টেম্বরের শেষে যখন চ্যাম্পিয়ন্স লিগের ড্র ঘোষিত হয়েছিল, তখন থেকেই ‘জি’ গ্রুপে বার্সেলোনা ও জুভেন্তাসের লড়াইটা নিয়ে ছিল যত জল্পনা-কল্পনা। গ্রহের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো যে একে অপরের মুখোমুখি হতে যাচ্ছেন দুই বছরের কিছু বেশি সময় পর! তবে রোনালদোর করোনাক্রান্ত হওয়া ঘটনায় সে সম্ভাবনা নেমে এসেছে শূন্যের কোঠায়। ফলে রোনালদোহীন নড়বড়ে জুভেন্তাসেরই বার্সার মুখোমুখি হওয়ার সম্ভাবনা বেশি।

এদিকে চেলসি প্রত্যাশিত জয়ের লক্ষ্যে আতিথ্য নেবে ক্রাসনোদারের। অন্য ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেড একই লক্ষ্যে খেলবে আরবি লিপজিগের বিপক্ষে। ইউনাইটেডের গ্রুপসঙ্গী পিএসজি যখন ইস্তানবুলের মুখোমুখি হবে, জয়ে ফেরার জোর চেষ্টাই থাকবে তাদের।

রোনালদো নেই। শেষ কিছুদিনে জুভেন্তাসের সময়টাও ভালো যাচ্ছে না মোটে। পর্তুগিজ তারকাকে ছাড়া সব প্রতিযোগিতায় তিন ম্যাচে দুটিতে ড্র করেছে কোচ আন্দ্রে পিরলোর শিষ্যরা। এদিকে চোটের কারণে জর্জিও কিয়েলিনি, ম্যাথিয়াস ডি লিখট ও অ্যালেক্স সান্দ্রোকে পাচ্ছে না দলটি। করোনাক্রান্ত রোনালদো যদি ম্যাচের ২৪ ঘণ্টা আগে সুস্থ না হয়ে থাকেন, তাহলে তাকেও পাবে না জুভেন্তাস।

প্রতিপক্ষ বার্সেলোনাও খুব স্বাচ্ছন্দে নেই, রিয়াল মাদ্রিদের কাছে নিজ মাঠে হেরে আজ আতিথ্য নেবে জুভেন্তাসের। সঙ্গে যোগ হয়েছে এখন পর্যন্ত দলের সেরা পারফর্মার ফেলিপে কোটিনহোর চোট। নিষেধাজ্ঞার কারণে নেই অভিজ্ঞ জেরার্ড পিকেও। ফলে তুরিনে পা রাখার আগে অনেকটাই নড়বড়ে অবস্থানে আছে দলটি।

‘ই’ গ্রুপে দুটো ম্যাচই প্রায় পুচকে ডেভিডের বিপক্ষে গোলিয়াথের লড়াই। যেখানে চেলসি মুখোমুখি হবে ক্রাসনোদারের আর সেভিয়া হবে ফরাসি প্রতিপক্ষ রেনের। একই চিত্র ‘এফ’ গ্রুপেও। যেখানে বরুসিয়া আর ল্যাজিও যথাক্রমে ক্লাব ব্রুজ আর জেনিথের বিপক্ষে খেলবে।

‘এইচ’ গ্রুপে পিএসজির বিপক্ষে ইস্তানবুলের লড়াইটাও তেমনই হতে পারতো। কিন্তু মার্কো ভেরাত্তি, মাউরো ইকার্দি, হুয়ান বের্নাতসহ আরো গোটা দুই চোটের কারণে পিএসজির কাজটাকে আপাতত কঠিনই মনে হচ্ছে।

ম্যানইউর মৌসুমের শুরুটা হয়েছে ভালো-মন্দের মিশেলে। তবে লিপজিগের মুখোমুখি হওয়ার আগে অনুপ্রেরণা খুঁজতে পারে আগের ম্যাচে পিএসজির বিপক্ষে পাওয়া জয়টা থেকে। তবে বুন্ডেসলিগার শীর্ষে থাকা লিপজিগও নিশ্চয়ই ছেড়ে কথা বলবে না! ফলে এইচ গ্রুপের ম্যাচটা আভাস দিচ্ছে রোমাঞ্চকর এক লড়াইয়েরই।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »