ইউপি চেয়ারম্যান থেকে এমপি আনোয়ার হোসেন হেলাল

ডেস্ক রিপোর্ট: ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে এমপি নির্বাচিত হলেন আনোয়ার হোসেন হেলাল। নওগাঁÑ৬, রাণীনগর-আত্রাই আসনে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে শনিবার তিনি আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন।

সদ্য নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল বলেন, গত ২০০৩ সালে নির্বাচনে প্রথম তিনি খট্রেশ্বর রাণীনগর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এর পর গত ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিয়ে নির্বাচিত হন। এছাড়া ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে বিএনপি’র প্রার্থী আল ফারুক জেমস এর কাছে হেরে যান। এর পর ২০১৯ সালে আবারো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে নৌকার প্রার্থী আনোয়ার হোসেনকে পরাজিত করে বিপুল ভোটে জয়লাভ করেন।

 

গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়ে পরে। এই আসনে নির্বাচনের তফশীল ঘোষনা করলে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৩৪জন দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন। এর মধ্যে রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান (সাবেক) ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ঘোষণা করে নৌকা প্রতিক দেয়া হয়।

শনিবারের একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে বিএনপি’র প্রার্থী রেজাউল ইসলাম রেজুকে পরাজিত করে চেয়ারম্যান থেকে প্রথম বারের মতো এমপি নির্বাচিত হন আনোয়ার হোসেন হেলাল।

 

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »