মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার করা হবে।

তিনি বলেন, পচাঁত্তরের পনেরই আগস্টের হত্যাকাণ্ডে জড়িত একটি অংশের বিচার সম্পন্ন হয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলব মোস্তাক-জিয়াসহ জড়িতদের বিচার করা হবে। এ লক্ষ্যে তিনি একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়ে বলেন, তারা এই হত্যাকাণ্ডে জড়িত ছিলেন তা দিবালোকের মতো স্পষ্ট।

আজ বুধবার বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর কাঁকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. নাজমুল হক সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু গবষেণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী।

ডা. মুরাদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি আজ জাতীয় ও আর্ন্তজাতিক ভাবে প্রশংসিত। তিনি র্সবস্তরে বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির সুস্থতা ও র্দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »