মা ইলিশ ধরার অপরাধে ৩০ জেলে আটক

মা ইলিশ ধরার অপরাধে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩০ জেলেকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ২৬ জনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও ৪ জনকে অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার সকাল থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত শরীয়তপুর ভেদরগঞ্জে এই অভিযান চলে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য এর নেতৃত্ব উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. নজরুল ইসলাম ও সখিপুর থানা পুলিশ মা ইলিশ রক্ষায় অভিযান চালায়।  ভেদরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, গত ১২ ঘণ্টায় অভিযান চালিয়ে ৩০ জন মা ইলিশ শিকারি ও সাড়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া ৭ টি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়।

 

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। আর ২৬ জনকে কারাদণ্ড প্রদান করা হয় ও ৪ জনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর চন্দ্র বৈদ্য।  ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ বলেন, সরকারের আদেশ অনুযায়ী আমরা প্রতিনিয়ত নদীতে অভিযান চালাচ্ছি। আমাদের এই অভিযান চলমান আছে। সরকারি সম্পদ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »