ধর্ষণ-মাদক-সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ধর্ষণ একটা সামাজিক ব্যাধি, এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। এটাকে রাজনৈতিক ট্যাগ দিয়ে ভিন্নখাতে নিলে সুষ্ঠু বিচার বাধাগ্রস্ত হবে।

তিনি বলেন, দুর্বৃত্তের কোন দলীয় পরিচয় নেই। সরকার সব অপরাধের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু করেছে। কারো প্রতি সরকার পক্ষপাত দেখায়নি। ধর্ষণের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিকভাবে চিহ্নিত সন্ত্রাসী যাতে দলে স্থান না পায় সেদিকে সতর্ক থাকতে হবে। অপরাধী যত বড় নেতাই হোক তাকে বিচারের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু একাডেমীর উপদেষ্টা মুক্তিযোদ্ধা আকরাম হোসাইনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি, আওয়ামী লীগ নেতা এমএ করিম, শেখ ইকবাল খোকন, ব্যারিস্টার জাকির আহমদ, মিনহাজ উদ্দিন মিন্টু প্রমুখ।

এনামুল হক শামীম আরও বলেন, ধর্ষণকে রাজনৈতিক ইস্যু বানিয়ে বিএনপি ক্ষমতায় যাওয়া পায়তারা করছে। কিন্তু এদেশের জনগণ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। ২০০১ সালের পর এদেশের অসংখ্য ধর্ষণ-হত্যা নির্যাতন হয়েছে। মানুষ বিচার চাইতে পারেনি। বিচার হয়নি। আর জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই আজ মানুষ বিচার চাইতে পারছে, বিচারও পাচ্ছে। তাই জনগণ বারবার রায় দিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আনছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »