ভারতে দুই বাংলাদেশি আটক, একাধিক আধার কার্ড-মাদক উদ্ধারের দাবি

পশ্চিমবঙ্গে অবৈধ কর্মকাণ্ডে জড়িত দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এদের মধ্যে একজনের কাছে একাধিক আধার কার্ড এবং আরেকজনের কাছ থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম।

মঙ্গলবার হিন্দুস্তান টাইমস জানিয়েছে, পশ্চিমবঙ্গের বসিরহাট শহর থেকে বদরুজ্জামান বিলাস বিল্লাল আহমেদ ওরফে রাসেদুল জামান নামে এক বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। তার কাছে দু’টি আধার কার্ড পাওয়া গেছে। এর মধ্যে একটি দিল্লির, আরেকটি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার।

পশ্চিমবঙ্গ পুলিশ জানিয়েছে, আটক ওই বাংলাদেশির কাছ থেকে আরও কিছু নথি পেয়েছেন তদন্তকারীরা। তিনি বহুবার বাংলাদেশ থেকে ভারতে গিয়েছেন। পশ্চিমবঙ্গ, দিল্লির পাশাপাশি মহারাষ্ট্র, গুজরাট, রাজস্থানেও গিয়েছিলেন এ ব্যক্তি।

স্থানীয় পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে রাসেদুল জামান জানিয়েছেন, তিনি বাংলাদেশে বেশ কয়েকটি অপরাধের সঙ্গে জড়িত ছিলেন। বাংলাদেশি পুলিশ তাকে খুঁজছে। একারণেই ভারতে আত্মগোপনে ছিলেন।

মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে রাসেদুলকে ১০ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

তার কোনও জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কি না সেটা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ভারতের একাধিক রাজ্যে যাওয়ার পেছনে উদ্দেশ্য কী ছিল, সেখানে তার পরিচিত কারা রয়েছেন তাও তদন্ত করা হচ্ছে।

 

এদিকে, গত রোববার মালদায় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে বিএসএফের কাছে আটক হয়েছেন আরেক বাংলাদেশি।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বরাতে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই ব্যক্তির কাছ থেকে ৫০ বোতল ফেনসিডিল ও দুই কেজি গাঁজা পাওয়া গেছে। এসময় তার সঙ্গে থাকা আরও তিনজন পালিয়ে যায়।

বিএসএফের দাবি, আটক ব্যক্তি বাংলাদেশের চাপাইনবাবগঞ্জের বাসিন্দা। তাকে পশ্চিমবঙ্গ পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »