ধর্ষণ বন্ধে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র মানববন্ধন

ধর্ষণ বন্ধ এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামের একটি সংগঠন।

মঙ্গলবার (৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা এ মানববন্ধন করেন।

এতে সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী যেমন স্বামীর কাছ থেকে স্ত্রীকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ করতো, বাবার কাছ থেকে মেয়েকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ করতো; স্বাধীনতার ৫০ বছর পর আজকে সেই চিত্র বাংলাদেশ ভেসে উঠেছে।

তিনি বলেন, শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশের মানুষ যে স্বাধীনতা-গণতন্ত্র পেয়েছিল, আজকে সেই স্বাধীনতা এবং গণতন্ত্র- সব কিছু বিলীন হয়ে গেছে। বাংলাদেশ ধর্ষিত, বাংলাদেশের মানচিত্র ধর্ষিত। তাই শহীদদের বলে দিও, বাংলাদেশ ভালো নেই।

কে এম রকিবুল ইসলাম রিপন বলেন, ’৭১ সালে যারা ধর্ষণ করতো, তাদের রাজাকার বলা হতো। এখন প্রশ্ন- বর্তমানে যারা ধর্ষণ করছে তাদের কী বলবেন? আমরা মনে করি, শাসক দলের পৃষ্ঠপোষকতায় সারাদেশে ধর্ষণের মহোৎসব চলছে। সব ধর্ষণকারীর বিচার দাবি করছি।

মানববন্ধনে অন্যদের মধ্যে জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) সভাপতি মিয়া আনোয়ার, গণতন্ত্র রক্ষা মঞ্চের সভাপতি শাহজাহান কামাল, সংগঠনের সহ-সভাপতি অলিউল্লাহ অলি, যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউল হক আনোয়ার, সাংবাদিক আল আমিন, মোক্তার আখন্দ, রুবেল আখন্দ, হাফিজ, মাসুদুর রহমান জীবন প্রমুখ সংহতি প্রকাশ করেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »