দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ৩ অভিযান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিটে পাওয়া অভিযোগের প্রেক্ষিতে দেশের বিভিন্ন স্থানে তিনটি অভিযান পরিচালিত হয়েছে। এছাড়া চারটি দফতরে চিঠি দিয়েছে দুদক।

মঙ্গলবার (৬ অক্টোবর) এ অভিযান পরিচালিত হয়।

পানি উন্নয়ন বোর্ড আওতাধীন চট্টগ্রাম আঞ্চলিক হিসাব কেন্দ্রের হিসাবরক্ষণ কর্মকর্তা আবুল কালাম মজুমদারের বিরুদ্ধে কমিশন বাণিজ্য, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ হতে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম জানতে পারে, উল্লিখিত কর্মচারীকে সম্প্রতি বদলি করা হয়েছে। তবে তার সাবেক সহকর্মী ও স্থানীয় সেবা গ্রহীতাদের কাছ থেকে সংগৃহীত তথ্যের প্রাথমিক সত্যতা রয়েছে বলে প্রতীয়মান হয়। তিনি অবৈধ অর্থে যে ফ্ল্যাট ক্রয় করেছেন মর্মে দুদকে অভিযোগ লিপিবদ্ধ হয়েছিল, এনফোর্সমেন্ট টিমের সরেজমিনে উক্ত ফ্ল্যাটের অস্তিত্ব পাওয়া যায়। সার্বিক বিবেচনায় উল্লিখিত কর্মচারীর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রতীয়মান হওয়ায় তার বিরুদ্ধে বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করা হবে।

এছাড়া বরিশাল কেন্দ্রীয় কারাগারে খাবার সরবরাহে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এবং গাইবান্ধা পৌর মেয়রের বিরুদ্ধে কর্মচারীদের নামে ভুয়া বিল সৃজনপূর্বক অর্থ আত্মসাতের অভিযোগে যথাক্রমে সমন্বিত জেলা কার্যালয়, বরিশাল ও সমন্বিত জেলা কার্যালয়, রংপুর থেকে দুটি পৃথক অভিযান পরিচালিত হয়।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »