‘শিগগিরই অধিনায়ক বদল করা উচিৎ কলকাতার’

শনিবার রাতে দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে রেকর্ডগড়া জয়ের খুব কাছে পৌঁছে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। বোলারদের ব্যর্থতায় দিল্লি ২২৮ রানের সংগ্রহ দাঁড় করালেও, কলকাতার ব্যাটসম্যানরা জবাবটা দিয়েছে সমানে সমান। তবে অল্পের জন্য ম্যাচটা জিততে পারেনি তারা।

ওপেনার শুবমান গিল ২২ বলে ২৮ ও তিন নম্বরে নামা নিতিশ রানা ৩৫ বলে ৫৮ রান করে উড়ন্ত শুরু এনে দেন কলকাতাকে। পরে সেটি ধরে সামনে এগিয়ে নেন ইয়ন মরগ্যান (১৮ বলে ৪৪) ও রাহুল ত্রিপাথি (১৬ বলে ৩৬)। কিন্তু শেষপর্যন্ত ২০৮ রানে থেমে যায় তাদের ইনিংস, ম্যাচ হারতে হয় ২০ রানে।

 

 

এমন পরাজয়ের পর কাঠগড়ায় তোলা হয়েছে কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিককে। যিনি কি না টানা চার ম্যাচ ধরে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছেন। আসরের চার ম্যাচে এখনও পর্যন্ত তার স্কোর যথাক্রমে ২৩ বলে ৩০, ৩ বলে ০, ৩ বলে ১ ও শেষ ম্যাচে ৮ বলে ৬ রান। অর্থাৎ চার ম্যাচে ৩৭ বল খেলে মাত্র ৩৭ রানই করতে পেরেছেন কলকাতা অধিনায়ক।

তাই এখন আওয়াজ উঠেছে কার্তিককে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ঝড় উঠেছে কলকাতার অধিনায়ক বদলের ব্যাপারে। সবার একটাই দাবি, এমন কাউকে অধিনায়ক দেয়া হোক, যে কি না পারফরম্যান্সের মাধ্যমে দলকে সামনে থেকে নেতৃত্ব দেবেন। উদাহরণ হিসেবে বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের কথাই বলছেন সবাই।

যার মধ্যে রয়েছেন ভারতের হয়ে দুইটি বিশ্বকাপ জেতা পেসার শ্রিশান্তও। টুইটারে তিনি লিখেছেন, ‘আমি সত্যিই মনে করি, ইয়ন মরগ্যানের উচিৎ কলকাতার নেতৃত্ব দেয়া। বিশ্বকাপজয়ী অধিনায়কের অবশ্যই আইপিএলে অধিনায়ক থাকা উচিৎ। আশা করি কলকাতা বিষয়টি ভাববে এবং শিগগিরই অধিনায়ক বদল করবে। এমন একজনকে দেবে যে কি না রোহিত, কোহলিদের মতো সামনে থেকে নেতৃত্ব দিতে পারবে।’

এদিকে দিল্লির বিপক্ষে হারের পর দলের পরিকল্পনা নিয়ে সদুত্তর দিতে পারেননি কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিক। শারজার ছোট মাঠের সুবিধা কাজে লাগাতে কুলদ্বীপ যাদবের বদলে নেয়া হয়েছিল রাহুল ত্রিপাথিকে। জানা ছিল, সুনিল নারিনের বদলে ত্রিপাথিই নামবেন ওপেনিংয়ে। কিন্তু ম্যাচে নারিনই করেন ইনিংসের সূচনা, ত্রিপাথিকে নামানো হয় ৮ নম্বরে।

যদিও আটে নেমেই ঝড় তুলেছেন ত্রিপাথি, ৩ চার ও ৩ ছয়ের মারে ১৬ বলে করেছেন ৩৬ রান। তবু তাকে এত পরে নামানোর ব্যাখ্যা দিতে গিয়ে কার্তিক বলেন, ‘আমি টপঅর্ডারে বদল আনার কথা ভাবিনি। তবে এই ম্যাচের পরে হয়তো কোচিং স্টাফের সঙ্গে বসে ঠিক করতে হবে। তবে আমরা এখনও নারিনের ওপর ভরসা করি এবং বিশ্বাস রাখি সে আমাদের ভালো শুরু এনে দিতে পারবে।’

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »