যুক্তরাজ্যে একদিনে করোনা সংক্রমণের রেকর্ড

যুক্তরাজ্যে গতকাল শনিবার ১২ হাজার ৮৭২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন, যা যুক্তরাজ্যে বিগত সময়ে একদিনে সর্বাধিক সংখ্যক আক্রান্তের রেকর্ড।

দেশটির ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড স্যোশাল কেয়ারের বরাত দিয়ে লন্ডনভিত্তিক ট্যাবলয়েড পত্রিকা ইভিনিং স্ট্যান্ডার্স জানিয়েছে, টেকনিক্যাল সমস্যার কারণে আজকের (শনিবার) সংখ্যা প্রকাশ করতে দেরি করা হয়েছে। একই সঙ্গে আজকের আক্রান্তের সংখ্যার সঙ্গে গত ২৪ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত সময়ের কিছু আক্রান্তের সংখ্যা যুক্ত করা হয়েছে। তবে আজকে প্রকৃত পক্ষে কতজন আক্রান্ত হয়েছেন তা প্রকাশ করা হয়নি।

শনিবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৯ জনের, যা গত শুক্রবার ছিল ৬৬ জন, বৃহস্পতিবার ৫৯ জন, বুধবার ৭১ জন এবং মঙ্গলবার ৭১ জন।

মোট মৃতের সংখ্যা ৪২ হাজার ৩১৭ জন। এই মৃত্যুর পরিসংখ্যানে শনিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে।

এদিকে গতকাল করোনায় ১২৮৭২ জন আক্রান্ত হলেও গত শুক্রবার ছিল ৬৯৬৮ জন, বৃহস্পতিবার ৬৯১৪ জন, বুধবার ৭১০৮ জন এবং মঙ্গলবার ৭১৪৩ জন। শনিবার সকাল ৯টা পর্যন্ত যুক্তরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮০ হাজার ১৭ জন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ৪২ জন, স্কটল্যান্ডে চারজন। তবে ওয়েলস ও উত্তর আয়ারল্যান্ডে নতুন করে কোনো মৃত্যুর খবর প্রকাশ করানি।

এদিকে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লন্ডনের বাংলাদেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে (হাউজহোল্ড মিক্সিং) পরিবারের বাইরের কারোর সঙ্গে দেখা-সাক্ষাৎ নিষিদ্ধ করা হয়েছে। ফলে আত্মীয়-স্বজন বা প্রতিবেশীদের কেউ একে অন্যের ঘরে যাওয়া কিংবা পার্টি নিষিদ্ধ করা হয়েছে। এটি লন্ডনের প্রথম কাউন্সিল যেখানে হাউজহোল্ড মিক্সিং নিষিদ্ধ করা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ডে ঘরে কিংবা বাইরে ছয়জনের বেশি মেলামেশা নিষিদ্ধ করা করেছিলেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »