দেশে দুর্নীতি-নারী নির্যাতনেরও মহামারি চলছে : নজরুল

দেশে শুধু করোনাভাইরাস (কোভিড-১৯) নয়, দুর্নীতি এবং নারী নির্যাতনেরও মহামারি চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত মানববন্ধনে বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন।

নজরুল ইসলাম বলেন, কানাডার বেগম পল্লী কাদের বাড়ি? এই তালিকা কেউ দিচ্ছে না। তাদের ধরা অসম্ভব? বেগম পল্লী কারা করেছে বাইরে? তাহলে কি বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত টাকা নিয়ে করেনি? নাকি কালো টাকা দিয়ে করা হয়েছে?

তিনি বলেন, সারাবিশ্ব আজ করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত। বাংলাদেশে শুধু করোনা মহামারি নয়, মহামারির উৎসব চলছে। এদেশে দুর্নীতির মহামারি চলছে, নারী নির্যাতনের মহামারি চলছে। এই মহামারি থেকে আমাদের রক্ষা পেতে হবে, জনগণকে রক্ষা করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাংলাদেশ নামে এই অপূর্ব দেশ আমরা মহান মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জন করেছি। এই দেশকে স্বাধীন করার যে লড়াই সেই লড়াইয়ে আমাদের মা-বোনরা তাদের মর্যাদা হারিয়েছেন, বহু পরিবার নিঃস্ব হয়ে গেছে। আর আজকে বাংলাদেশে রাজপথে দাঁড়িয়ে আমরা এমন সব সমস্যা সমাধানের দাবিতে আন্দোলন করছি, যেসব সমস্যা এমন একটা দেশে থাকার কথা ছিল না। এমন সমস্যা, যে সমস্যা সমাধান সম্ভব। একটু আন্তরিক হলে, যারা এই সমস্যা সমাধানের দায়িত্বপ্রাপ্ত, তাদের নির্বিঘ্নে কাজ করতে দিলে এসব সমস্যা হওয়ার কথা নয়।

‘অসংখ্য দুর্নীতিবাজ এ দেশে, কিন্তু আমরা সবার নাম জানি না। যাদের নাম নিয়ে আমরা আজ বক্তৃতা করি, তাদের তো ধরেছে। আমাদের এই পুলিশ ভাইয়েরা র্যাবের ভাইয়েরা, তারাই তো ধরেছে। তাদের যদি নির্বিঘ্নে কাজ করতে দেয়া হতো, তাহলে এরকম আরও যারা পাপী আছে, যেসব দুর্নীতিবাজ আছে, তারাও ধরা পড়তো। কিন্তু সেটা করতে দেয়া হবে না, কারণ তারা নিজেদের লোক’- বলেন নজরুল ইসলাম খান।

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, এমসি কলেজের প্রিন্সিপাল সাহেব সাংবাদিকদের বলেছেন, আমি অসহায়। প্রিন্সিপাল সাহেব আপনি অসহায় আছেন, কিন্তু যাদের সামর্থ্য আছে, তারা তো নামতে পারে ময়দানে। ’৬৯-এর গণঅভ্যুত্থানে যারা মাঠে নেমেছে, ’৭১-এর মুক্তিযুদ্ধে যারা মাঠে নেমেছে, ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে যারা মাঠে নেমেছে, সেই জনগণ মাঠে নামবে। এটাই নিয়ম, এটাই ইতিহাস, এটাই বাস্তবতা, এটাই বারবার প্রমাণিত।

নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য আজিজুল বারী হেলালের সভাপতিত্বে ও সদস্য সচিব নিপুণ রায়ের সঞ্চলনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »