রোনালদোর মুকুটে ‘সেঞ্চুরির’ নতুন পালক

ক্লাবের হয়ে শতশত গোল করেছেন পর্তুগালের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এবার যে দেশের মাটিতে তার জন্ম সেই দেশের হয়েই ছুঁলেন অনন্য রেকর্ড। দেশের জার্সি গায়ে দেখা পেলেন গোলের সেঞ্চুরি।  উয়েফা নেশন্স লিগে পর্তুগালের সঙ্গে যেনো ছুটছেন রোনালদোও। দলের দ্বিতীয় ,ম্যাচ হলেও টুর্নামেন্টে এটি ছিলো তার প্রথম ম্যাচ।

বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে শুরু হওয়া এই ম্যাচে প্রতিপক্ষ সুইডেনকে ২-০ গোলে হারায় পর্তুগাল। ম্যাচের দুটি গোলই আসে সিআরসেভেনের পা থেকে। প্রথম ম্যাচে ইনজুরির কারণে মাঠের বাইরে বসেই খেলা দেখতে হয়েছিল তাকে। দ্বিতীয় ম্যাচে নেমেই সুদে আসলে মিটিয়ে দিলেন প্রথম ম্যাচে বাইরে থাকার আক্ষেপ।

ম্যাচের বয়স যখন ঠিক ৪৫ মিনিট তখন চোখ ধাঁধানো দুর্দান্ত ফ্রি-কিকে সুইডেনের জালে বল জড়ান রোনালদো।  এই গোলের মধ্য দিয়েই তিনি গোলের সেঞ্চুরি করেন। রোনালদোই ইতিহাসের একমাত্র খেলোয়াড় যিনি দেশের হয়ে এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ১০০ বা তার বেশি গোল করেন।

প্রথমার্ধে ১-০ গোলের ব্যাবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচের ৭২ মিনিটে সময় দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন সিআরসেভেন। শেষ পর্যন্ত তার করা দুই গোলের ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে দেশটি।

ম্যাচে বারবার চেষ্টা করেও পর্তুগালের রক্ষণভাগ ভেদ করে কোনো গোলের দেখা পায়নি  সুইডিশরা। ফলে শূন্য হাতে পুরো ৯০ মিনিট খেলে মাঠ ছাড়তে হয় সুইডেনকে। উয়েফা নেশন্স লিগে এটি পর্তুগালের দ্বিতীয় টানা যায় জয়। পর্তুগাল-সুইডেন ম্যাচটি ছিল ‘এ’ লিগে তিন নম্বর গ্রুপের দ্বিতীয় ম্যাচ। এই টুর্নামেন্টটির প্রথম আসরের চ্যাম্পিয়ন রোনালদোর পর্তুগালই।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »