টেক্সাসের হ্রদে ট্রাম্পের নির্বাচনী নৌ-মিছিলে নৌকাডুবি

যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের একটি হ্রদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে আয়োজিত একটি নৌ-মিছিলে কয়েকটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার টেক্সাসের রাজধানী অস্টিনের নিকটবর্তী ট্রাভিস হ্রদে এ ঘটনা ঘটে।

বিবিসি, দ্য নিউইয়র্ক টাইমস, রয়টার্সসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, শনিবারের ওই মিছিলে আড়াই হাজারেরও বেশি লোক যোগ দেয়। তারা অনেকগুলো স্পিডবোট নিয়ে হ্রদে এগোনো শুরু করার সঙ্গে সঙ্গে পাল্টাপাল্টি বহু ঢেউ সৃষ্টি হয়। এতে পানিতে অস্থিরতা দেখা দিলে অন্তত চারটি বোট ডুবে যায়।

এ ছাড়া আরও কয়েকটি পাথরে গিয়ে ধাক্কা খায়। তবে এ ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

ট্রাভিস কাউন্টি শেরিফ দপ্তরের সরকারি তথ্য কর্মকর্তা ক্রিস্টেন ডার্ক বলেছেন, বহু নৌকা এসে জড়ো হয়েছিল, সেগুলোর মধ্যে বেশ কয়েকটি ডুবে গেছে।

গণমাধ্যমে আসা বিভিন্ন ছবিতে ট্রাম্পের প্রচারণামূলক পতাকা লাগানো বহু নৌকাকে পাশাপাশি চলতে দেখা গেছে। ডুবে যাওয়া নৌকাগুলোর আরোহীদের পানি থেকে উদ্ধার করা হয়েছে।

এর আগে ফেসবুকের মাধ্যমে আয়োজিত ‘লেক ট্রাভিস ট্রাম্প বোট প্যারেড’ এ ২ হাজার ৬০০ জনেরও বেশি লোক উপস্থিত থাকবে বলে ঘোষণা দিয়েছিল। আয়োজকরা স্পিডবোটগুলোকে ঘন্টায় ১৬ কিলোমিটার বেগে চালানোর নির্দেশনা দিয়েছিল।

এদিকে, ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করা হয়েছে এবং ইচ্ছাকৃতভাবে এ ঘটনা ঘটানোর কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন তথ্য কর্মকর্তা ডার্ক।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »