কিশোরগঞ্জে কৃষক বদিউর হত্যা মামলায় একজনের ফাঁসি ও যাবজ্জীবন ৫

কিশোরগঞ্জের করিমগঞ্জে কৃষক বদিউর রহমান হত্যা মামলায় আদালত একজনকে মৃত্যুদণ্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ সময় মামলার অপর ৯ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

রবিবার কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম ১৫ আসামির উপস্থিতিতে এ রায় দেন। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তার পলাতক রয়েছেন। তিনি করিমগঞ্জ উপজেলার বারঘরিয়া ইউনিয়নের দক্ষিণ ধীতপুর গ্রামের মৃত একরাম হোসেনের ছেলে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের তবারক হোসেন, আনোয়ার হোসেন, মেনু মিয়া, আবু তাহের ও নূরুল ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, করিমগঞ্জ উপজেলার বারঘরিয়া ইউনিয়নের দক্ষিণ ধীতপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে ২০১৩ সালের ২৪ জুলাই একই গ্রামের আব্দুস ছাত্তারসহ তার লোকজন গ্রামের রাস্তার পাশে বৃদ্ধ কৃষক বদিউর রহমানকে বল্লম দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হয় তার ছেলে গোলাপ মিয়াসহ আরও বেশ কয়েকজন।

 

এ ঘটনায় নিহতের ছেলে গোলাপ মিয়া বাদী হয়ে ২৬ জুলাই করিমগঞ্জ থানায় ১৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা চলাকালে আব্দুল বারেক নামে এক আসামি মারা যান। মামলার তদন্ত কর্মকর্তা করিমগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক আশরাফুল সিদ্দিক ২০১৩ সালের ২৬ নভেম্বর সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »