নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট ও মোবাইল অ্যাপ হ্যাক করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে টুইটার কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি তাদের অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে বলেছে, আজ ভোরে টুইটার জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওয়েবসাইটে থাকা তার ব্যক্তিগত অ্যাকাউন্ট ও মোবাইল অ্যাপ হ্যাক হয়েছে। ‘নরেন্দ্রমোদি_ইন’ নামে অ্যাকাউন্টটি নিয়ন্ত্রণ করা হয়। টুইটার কর্তৃপক্ষ বিপদে থাকা অ্যাকাউন্টটি সুরক্ষিত করার পদক্ষেপ নিয়েছে এবং এই বিষয়ে সক্রিয় তদন্ত চলছে।

এ নিয়ে বেশ কয়েকবার প্রভাবশালী ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের ঘটনা ঘটল। এর আগে গত জুলাই মাসে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস, টেসলার সিইও ইলন মাস্ক, অ্যামাজন সিইও জেফ বেজোসসহ একাধিক প্রভাবশালী ব্যক্তিদের টুইটার অ্যাকউন্ট হ্যাক হয়। সে সময় হ্যাকাররা ওই অ্যাকাউন্টগুলোর নিয়ন্ত্রণে নিয়ে বিটকয়েন এর বিভিন্ন ভুয়া পোস্ট টুইট করে।

টুইটারের এক মুখপাত্র বলেছেন, আমরা ওই অ্যাকাউন্টির উপর নজরদারি রাখছি। দ্রুত সেটি সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এই মূহুর্তে অন্যান্য আর কোনো অ্যাকাউন্ট বিপদে পড়বে না বলে আমরা মনে করছি।

মোদির যে অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে, তাতে তার ২৫ লাখ অনুসারী রয়েছেন। এ ছাড়া ২০১১ সালে মে থেকে ৩৭ হাজার টুইট করেছেন মোদি। সর্বশেষ ৩১ আগস্ট নরেন্দ্র মোদি অ্যাকাউন্টটি দিয়ে একটি পোস্ট করেন। দৈনিক রেডিও অনুষ্ঠান ‘মনের কথা’ (মান কি বাত) শুনতেন তিনি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »