চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার

সংগঠন বিরোধী কার্যকলাপ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত দলীয় প্যাডে এই নির্দেশনা দেন।

সম্প্রতি সাঁথিয়ায় বাইবাস সড়ক নির্মাণে কাজ করা ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবি করে সানা। পরে তা না পেয়ে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার ও সুপারভাইজারসহ সেখানে কাজ করা শ্রমিকদের মারধর করেন সানা।

এ ঘটনায় সাথিয়া থানায় দায়ের করা মামলায় সানাকে ২৯ আগষ্ট বিকেলে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার বলেন, এর আগেও কাজ শুরুর সময় এই ছাত্রলীগ নেতা আমাদেরকে জিম্মী করে টাকা নেয়। পরে আবারো ঘটনার দিন তার দাবী করা দশ লক্ষ টাকা না পেয়ে প্রকল্প এলাকায় আমাদের অপমান করে মারপিট করে কাজ বন্ধ করে দেয়। পরে আমি বাধ্য হয়েই থানায় মামলা দায়ের করি। তবে ছাত্রলীগ নেতা সানাকে বহিষ্কারের বিষয়টি তিনি এখনো অবহিত নন বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসান বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সানার বিরুদ্ধে নানা অপকমের অভিযোগ রয়েছে। সাঁথিয়া পৌর এলাকায় এমন কোন কাজ নেই যে তিনি করেন না। তার বিরুদ্ধে নারী নির্যাতন, জবরদখর, মাদক সেবন ও বিক্রি, চাঁদাবাজি, সন্ত্রাসী কাজসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে। তার এই বহিষ্কারাদেশে সাঁথিয়াবাসী বাঁচবে বলেও তিনি উল্লেখ করেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »