ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের তফসিল কাল

জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটের তফসিল আগামীকাল বৃহস্পতিবার ঘোষণা করা হবে।বুধবার নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামী ১৭ অক্টোবর এ দুই আসনে ভোট হওয়ার কথা আমরা আগেই জানিয়েছি। এখন বৃহস্পতিবার শুধু বিস্তারিত তফসিল দেওয়া হবে। তফসিল দেওয়ার ক্ষেত্রে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, মনোনয়নপত্র যাচাই-বাছাই, আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহার এবং প্রতীক বরাদ্দে সময়সূচী জানানো হবে।’

নির্বাচন কমিশনের এই সিনিয়র সচিব বলেন, আগামী অক্টোবর মাস থেকেই পৌরসভার বিভিন্ন নির্বাচন শুরু করা হবে। যে নির্বাচন বন্ধ রয়েছে বা আইনি জটিলতা আছে, সেগুলো নিয়েও আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করছি। এছাড়া ইউনিয়ন পরিষদের স্থগিত বা উপনির্বাচনগুলো সেরে ফেলা হবে।

গত ৬ মে বার্ধক্যজনিত কারণে হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর।  এছাড়া গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যান। ফলে আসনটি শূন্য হয়। সে অনুযায়ী ৯০ দিনের হিসাবে ২৪ অক্টোবরের মধ্যে এই আসনে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »