যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

জানা গেছে, আপাতত বনানীর বাসায়ই থাকবেন বাংলাদেশের এই অলরাউন্ডার। করোনাভাইরাস পরীক্ষা করানোর পর ফল ‘নেগেটিভ’ এলে শুরু হবে তার মাঠে ফেরার প্রস্তুতি।

এর আগে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। যার মেয়াদ শেষ হবে আগামী ২৮ অক্টোবর। ফলে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন এই অলরাউন্ডার।

নিষেধাজ্ঞার নিয়ম অনুযায়ী, বিসিবির কোনো ধরনের সুযোগ-সুবিধা তিনি ব্যবহার করতে পারবেন না। সাকিব তাই বেছে নিয়েছেন তার বেড়ে ওঠার প্রতিষ্ঠান বিকেএসপিকে। সেখানেই নিবিড়ভাবে চলবে তার অনুশীলন।

অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে দ্বিতীয় টেস্ট থেকেই তাকে দলে পাওয়া যেতে পারে। তবে দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার সময়ও নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারবেন না সাকিব, তাকে যেতে হবে পৃথকভাবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান কিছুদিন আগে বলেছেন, দ্বিতীয় টেস্ট থেকেই খেলানো হবে সাকিবকে। নিষেধাজ্ঞা শেষের দুই সপ্তাহ আগেই এই অলরাউন্ডারকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়ার ভাবনা আছে। সে ক্ষেত্রে তিনি অনুশীলন করবেন আলাদা করে।

এর আগে গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। এপ্রিলের শেষ দিকে পৃথিবীর আলোয় আসে তার দ্বিতীয় সন্তান। পরিবারের সঙ্গে এই দীর্ঘ সময় কাটিয়েছেন তিনি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »