ম্যানসিটিতেই যাচ্ছেন মেসি, খরচ ৭০০ মিলিয়ন ইউরো!

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবরার লিওনেল মেসি। রেকর্ড ৭০০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পুরোনো গুরু পেপ গার্দিওয়ালার অধীনে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

ফক্স স্পোর্টস ও ইএসপিএন তাদের নিজেদের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, পেপ গার্দিওয়ালার অধীনে খেলবেন মেসি। বার্সেলোনা ছেড়েই দিচ্ছেন তিনি। রেকর্ড ৭শ’ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন বিশ্বসেরাদের মধ্যে অন্যতম লিওনেল মেসি।

পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছে মেসি। চুক্তি অনুযায়ী, প্রথম তিন বছর তিনি খেলবেন ম্যানসিটিতে। পরবর্তী দুই বছর খেলবেন সিটি ফুটবল গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে।

মাত্র দুদিন আগেও মিসের ম্যানসিটি যোগদান নিয়ে নানা গুজব বের হয়। কাতালান, স্প্যানিশ ও আর্জেন্টাইন কিছু গণমাধ্যম তাদের নিজেদের প্রতিবেদনে বলেছিল, এই গ্রীষ্মেই নিজের বেড়ে ওঠা বার্সেলোনা ফুটবল ক্লাব ছাড়তে চান আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গত সপ্তাহে কাতালান ক্লাবটিকে এ কথা জানান তিনি। ম্যানসিটি পাঁচ বছরের জন্য মেসিকে ৭৫০ মিলিয়ন ইউরো দিয়ে কিনতে চায়।

প্রতিবেদনে আরও বলা হয়, মেসিকে প্রথম তিন বছরের জন্য ম্যানসিটি ও পরবর্তী সিটির আরেক দল নিউইয়র্ক সিটিতে খেলতে চুক্তি করছে। এতে ৭৫০ মিলিয়ন ইউরো খরচ করা হবে। মেসি যদি নিউইয়র্ক সিটির জন্য চুক্তি স্বাক্ষর করে, তবে আরও ২৫০ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে খরচ করা হবে। যদিও পুরো সংবাদটিকে এখনো গুজবই বলছে ব্লিচার রিপোর্ট।

সাম্প্রতি সময়ে বার্সেলোনার ছাড়ার ইঙ্গিত দেন মেসি। আর্জেন্টিনার জাতীয় দৈনিক লা নেশন জানিয়েছে, বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত মেসি তার স্ত্রীর সঙ্গে আলোচনা করার পরেই নিয়েছেন।

বার্সা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে মেসি বলেন, ‘এটা (বার্সা ছাড়ার সিদ্ধান্ত) আমাকে অনেক আঘাত দিয়েছে তবে এটাই শেষ। আমি পেপের সঙ্গে কথা বলতে যাচ্ছি সে যেন ম্যানসিটিতে যাওয়ার সবকিছু প্রস্তুত করে। সেখানে ফুটবল খুব সুন্দর এবং আমি যা চাই তাই আছে।’

তার পরপরই গত সপ্তাহের বুধবার রাতে মেসির বাবা হোর্হে মেসি ম্যানচেস্টারে গিয়েছিলেন চুক্তির বিষয়ে কথা বলতে। আগের দিন ফ্যাক্সের মাধ্যমে বার্সা কর্তৃপক্ষকে মেসি জানান, তিনি আর থাকবেন না, এখনই দল ছাড়তে চান।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »