শাখতারকে উড়িয়ে ফাইনালে ইন্টার মিলান

উয়েফা ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ইন্টার মিলান। সোমবার দিবাগত রাতে সেমিফাইনালে শাখতার দনেৎস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে নাম লেখায় ইতালিয়ান ক্লাবটি।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ইন্টার। বিরতির পর আরও চারবার শাখতারের জালে বল জড়ায় তারা। ইন্টার মিলানের হয়ে দুটি করে গোল করেছেন লাওতারো মার্টিনেজ ও রোমেলু লুকাকু। অপর গোলটি করেছেন দানিলো ডি’অ্যাম্ব্রোসিও।

সোমবার ডুসেলডর্ফে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় ইন্টার। এ সময় লাওতারো মার্টিনেজ ২২ গজ দূর থেকে গোল করেন। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৬৪ মিনিটে দানিলো ডি’অ্যাম্ব্রোসিও গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৭৪ মিনিটে লাওতারো তার জোড়া গোল পূর্ণ করলে ইন্টার মিলান এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এরপরের গল্পটুকু জায়ান্ট ম্যান রোমেলু লুকাকুর। তিনি ৭৮ ও ৮৩ মিনিটে দুটি গোল করে বড় জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন ইউরোপা লিগের ফাইনাল।

শুক্রবার ফাইনালে স্প্যানিশ ক্লাব সেভিয়ার মুখোমুখি হবে ইন্টার। ফাইনালে সেভিয়াকে হারাতে পারলে ১০ বছর পর বড় কোনও শিরোপা জিতবে সিরি’আ লিগের ক্লাবটি। সবশেষ ২০১০ সালে কোচ হোসে মরিনহোর তত্ত্বাবধানে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল ইন্টার মিলান।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »