বাইডেন-কমলার সমর্থনে একজোট বাংলাদেশি প্রবাসীরা

বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক পার্টি অব ক্যালিফোর্নিয়া ১৫ আগস্ট আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরুর ঘোষণা দিয়েছে। ৩ নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের রানিংমেট হিসেবে ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা হ্যারিসকে মনোনয়ন প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সংগঠনের সভাপতি মোহম্মদ শামিম হোসেন বলেন, আমরা গর্বিত যে, আমাদের সকলের পছন্দের ইউএস সিনেটর কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নেওয়া হয়েছে। এবারের নির্বাচন ইমিগ্র্যান্টদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি ডাকযোগে অগ্রিম ভোট দেওয়ার ব্যাপারে কমিউনিটির ভোটারদের সচেতন হওয়ার আহ্বান জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক মমিনুল হক বাচ্চু বলেন, কমলা হ্যারিসের সাথে বাংলাদেশি কমিউনিটির গভীর সম্পর্ক রয়েছে। আমরা তার ইউএস সিনেট নির্বাচনে সহযোগিতা করেছি। সংগঠনের মাধ্যমে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক কর্মসূচি থাকবে। তিনি দেশী রেস্টুরেন্টকে নির্বাচনী প্রচার কেন্দ্রের অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করতে দেওয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এ সময় সহ-সভাপতি কাজী মশহুরুল হুদা বলেন, ডোনাল্ড ট্রাম্প যদি দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসে তাহলে সকল অভিভাসীকে দ্বিতীয় শ্রেণির নাগরিকে পরিণত করবে। তাই ব্যালট বিপ্লব ঘটিয়ে ট্রাম্পকে ধরাশায়ী করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি সতর্ক করে দিয়ে জানান, নির্বাচনকে কেন্দ্র করে ডাকযোগে গণনায় কারচুপি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই ডাকযোগে ব্যালট অগ্রিম মেইল করবেন অথবা পোলিং সেন্টারে গিয়ে সরাসরি বাক্সে ড্রপ করবেন। তার জন্য কাউকে লাইনে দাঁড়াতে হবে না।

সংবাদ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক লস্কর আল মামুন বলেন, বাংলাদেশি আমেরিকান ডেমক্রেটিক পার্টি অব ক্যালিফোর্নিয়া যুক্তরাষ্ট্রে প্রবাসীদের মূলধারার রাজনীতিতে সক্রিয় সংগঠন। তিনি আসন্ন নির্বাচনে ১৮টি ভাষার মধ্যে বাংলাতেও ব্যালট ছাপানোর সিদ্ধান্ত নেয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানান। একই সাথে জো বাইডেন-কমলা হ্যারিসকে ভোট দিয়ে জয়যুক্ত করার অনুরোধ করেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »